বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে পর্যটন দিবসে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:৩৫:৫২ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০২:২৮:৪০  |  ৮৯৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি করেছে পার্বত্য জেলা পরিষদ ও পর্যটন মোটেল কর্তৃপক্ষ। র‌্যালি শেষে এক আলোচনাসভাও অনুষ্ঠিত হয়।
 
বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে পর্যটন দিবসের  র‌্যালি বের হয়। র‌্যালিতে নের্তৃত্ব দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। র‌্যালিটি শহরের বিভিন্ন পয়েন্ট ঘুরে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে “পর্যটন শিল্পের বিকাশে তথ্য প্রযুক্তি” প্রতিপাদ্য নিয়ে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পার্বত্য জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক কমিটির আহ্বায়ক অমিত চাকমা রাজু’র সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, ট্যুারিষ্ট পুলিশ সুপার মোঃ সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, হোটেল মালিক সমিতির নেতা নেছার আহমেদ, রোভার স্কাউটস এর সভাপতি নুরুল আবছার। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি পর্যটন মোটেলের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙামাটি পর্যটন শিল্পের বিকাশে সবাইকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। এ শিল্পকে বিকশিত করার জন্য এ জেলায় রয়েছে বৃহৎ কাপ্তাই হ্রদ, পাহাড়, প্রাকৃতিক সম্পদ ও বিভিন্ন দর্শনীয় স্থান। যা দেশের অন্যকোন জেলায় নেই। তিনি বলেন, অতিতে এ সেক্টরকে যেভাবে অবহেলা করা হয়েছে সেভাবে অবহেলা করলে চলবেনা। এ সেক্টরের মাধ্যমে এ জেলার অর্থনৈতিক উন্নয়ন বাড়ানো সম্ভব।

তিনি আরো বলেন, পার্বত্য চুক্তি অনুযায়ী এ বিভাগটি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত হয়। এর পর থেকে পর্যটন সেক্টরের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। তিনি বলেন, পরিষদের ন্যয় এ সেক্টরের উন্নয়নে সকলে আন্তরিকতার সাথে এগিয়ে আসলে আগামী ৩ বছরের মধ্যে এ জেলা বিশ্বের মাঝে একটি মডেল পর্যটন জেলা হিসেবে পরিচিতি লাভ করবে।
 
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions