রবিবার | ২৩ জুন, ২০২৪
নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের আয়োজনে

রাঙামাটিতে বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়ার স্মরণে শোকসভা

প্রকাশঃ ২৩ মার্চ, ২০২৩ ০৬:১১:১৯ | আপডেটঃ ২৩ জুন, ২০২৪ ০৫:৫৪:১৮  |  ৪৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণজিৎ কুমার বড়ুয়ার স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ২২ মার্চ বিকেলে শহরের মাউন্টেইন ভিউ হোটেলে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের আয়োজনে এ শোকসভা অনুষ্ঠিত হয়। শোক সভার শুরুতে উপস্থিত সকলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত রণজিৎ কুমার বড়ুয়া আত্নার প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।  

শোকসভা বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত রণজিৎ কুমার বড়ুয়া ছিলেন সৎ ও প্রখর জ্ঞানের অধিকারী। মহান স্বাধীনতা মুক্তিযুদ্ধে তার দূরদর্শি ভূমিকা যেমন ছিল, তেমনি এ সংগঠন সৃষ্ঠিতে তার ভ’মিকা অপরিসীম।  তিনি তার মেধা, অভিজ্ঞতা, আচার আচরন ও গুণের মাধ্যমে যে সকল প্রতিষ্ঠান ও সংগঠনে যুক্ত ছিলেন সেখানেই তিনি মুখ উজ্জ্বল করেছেন। বক্তরা বলেন, আমরা এ ফাউন্ডেশনের একজন প্রধান অভিভাবককে হারিয়েছি। তার মৃতুতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের অপূরণীয় ক্ষতি হয়েছে।

বক্তারা আরো বলেন, শিক্ষা এবং শিক্ষার্থীদের উন্নয়নে তিনি এ সংগঠনের মাধ্যমে যেভাবে এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখেছিলেন সেটা আমাদেরকেই পূরণ করতে হবে। না হলে তার আত্না কষ্ট পাবে। তাই নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশন পরিবারের সকলকে প্রয়াত রণজিৎ কুমার বড়ুয়ার স্বপ্ন পূরনে একসাথে কাজ করার আহ্বান জানান বক্তরা।

এসময় নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি ডা: নুপুর কান্তি দে এর সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন, সহ-সভাপতি রফিক আহম্মদ তালুকদার, সঞ্জিব চৌধুরী, উসাং মং, যুগ্ন সম্পাদক শংকর দে, রেজাউল করিম চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এ্যাড: তোষন চাকমা, অর্থ সম্পাদক জাকির হোসেন, কার্যনির্বাহী সদস্য রতন কুমার দে, নিপু মায়া ছেত্রী, প্রয়াত রনজিৎ কুমার বড়ুয়ার পুত্র সোহেল বড়ুয়া, সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান মানিক প্রমূখ।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের  সমাজকল্যাণ সম্পাদক তৈফিক হোসেন কবীর।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions