শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

মাওলানা শাহজাহান আর নেই

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:১৭:২৫ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৯:৪২:১৯  |  ২০৪২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা সদস্য ও রাঙামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি মাওলানা শাহ জাহান  আর নেই। সোমবার বিকাল ৪টায় ঢাকার বেসরকারি হাসপাতাল ল্যাব এইড এ শেষ নিশ^াস ত্যাগ করেন ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইল্লাইহি----রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭৩ বছর। 

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘ দিন শ্বাস জনিত কষ্ট,ডায়বেটিস ও পরে ক্যান্সারে আক্রান্ত হয়ে  প্রথমে চট্টগ্রাম
মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বেসরকারি হাসপাতাল
ল্যাব এইডে ভর্তি করা হয়। আজ  সোমবার বিকাল ৪টায় তিনি মারা যান। তার ২ পরিবারের মধ্যে তিন সন্তানসহ ২স্ত্রী রেখে গেছেন। তাকে বরিশাল গ্রামের বাড়ীতে কবর দেয়া হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

মাওলানা শাহাজান জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্ন থেকে দলটির সাথে জড়িত ছিলেন। তিনি কয়েকবার লাঙল মার্কায় সংসদ নির্বাচনে অংশ নেন। ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির বদৌলতে প্রতিষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা পরিষদের তিন বাঙালী সদস্যর মধ্যে তিনি একজন ছিলেন। সদালপী মাওলানা শাহজাহান রাজনীতি ছাড়ার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। বিভিন্ন অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ছিল। রাঙামাটির বিভিন্ন ক্রান্তিলগ্নে তিনি প্রশাসনের সাথে দুর্যোগ মোকাবেলায় কাজ করেন। 

এদিকে পার্বত্য মন্ত্রনালয়ের উপদেষ্টা সদস্য মাওলানা শাহজাহানের মৃত্যুতে জেলা জাতীয় পার্টি, জেলা প্রশাসক  একেএম মামুনুর রশিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।  

জেলা জাপার সাধারণ সম্পাদক ও রাঙামাটি জাপাসহ অংগসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বলেন, মাওলানা শাহ জাহান ছিলেন একজন সহজ সরল লোক ও জাতীয় রাজনীতি দলের একজন নিষ্টাবান ব্যক্তি। তিনি সর্বদা হাসি মূখে
কথা বলতেন। গরিব দু:খী মানুষের সার্বিক সহযোগিতায় সর্বদা ঝাপিয়ে পড়তেন। রাঙামাটিবাসী তাকে দুলা ভাই বলেই সকলে সম্বোধন করতেন। সকলের কাছে তিনি ছিলেন একেবারে আপনজন। মঙ্গলবার জেলা জাপা দলীয় কার্যালয়ে শোক সভার আয়োজন করা হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক পার্টির সহ-সভাপতি এসএম সাইফুল ইসলাম ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি শাহ জামাল বলেন, মাওলানা শাহাজাহানের কেবল জাতীয় পার্টির ক্ষতি হয়নি, রাঙামাটিবাসীর অপূরনীয় ক্ষতি হয়েছে। তিনি একজন ভালো মনের মানুষ ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions