শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটি শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান শুরু

প্রকাশঃ ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:৩১:০০ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৮:১৪:২৭  |  ৯৬৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পর্যটন শহরকে রাঙামাটিকে পর্যটকদের কাছে আর্কষণীয় করে তুলতে এবং রাঙামাটিতে সড়কের দুপাশে যত্রতত্র বিভিন্ন সামগ্রী ফেলে রাখাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভা মাসব্যাপী উচ্ছেদ অভিযোন শুরু করেছে।

রাঙামাটি পৌরসভার সহায়তায় রোববার সকাল সাড়ে দশটা থেকে দুই ঘন্টাব্যাপী চলা এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, সদর ইউএনও মোছাঃ সুমনী আক্তার, পৌর কাউন্সিলর আব্দুল করিম, মিজানুর রহমান বাবুসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অভিযানে অংশগ্রহণ করেন।

রোববার সকাল সাড়ে দশটায় নিজ বাসভবনের সামনের ডিসি বাংলো সড়ক থেকে শুরু হওয়া এই অভিযানে জেলা প্রশাসক ও পৌর মেয়র উভয়েই দুইঘন্টা ব্যাপী পায়ে হেটে অন্তত দেড় কিলোমিটার লম্বা সড়কের দু’পাশে উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এসময় জানান,  রোববার থেকে শুরু হওয়া এই অভিযান একমাসব্যাপী চলবে। তিনি জানান, রাঙামাটির জিরো কিলোমিটার এইচটি ইমাম সড়ক (ডিসি বাংলো) থেকে শুরু হয়ে মানিকছড়ি পর্যন্ত পুরো রাঙামাটি শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে বিশেষ এই কার্যক্রম হাতে নিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন। পৌরসভার সহায়তায় পরিচালিত এই অভিযানে রাঙামাটি শহরের রাস্তার দু’পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনাসহ জমিয়ে রাখা নির্মাণ সামগ্রী, ভ্যানগাড়িসহ বিভিন্ন জিনিসপত্র মোবাইল কোর্টের মাধ্যমে জব্দের পাশাপাশি জরিমানাও করবে অভিযানের নেতৃত্বে থাকা জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

জেলা প্রশাসক আরো বলেন, পর্যটন নগরী হিসেবে ইতিমধ্যেই আমাদের রাঙামাটির একটি পরিচিতি রয়েছে। সামনে পর্যটন মৌসুমে পর্যটকদের আগমন অন্য সময়ের তুলনায় বেশী  ঘটে,  আগত পর্যটকদের পাশাপাশি একটি পরিচ্ছন্ন সুন্দর রাঙামাটি শহর আমরা উপহার দেওয়ার লক্ষ্যেই মাসব্যাপী অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions