শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

জয় বাংলা এ্যাওয়ার্ড- ২০১৮ উপলক্ষে রাঙামাটি জেলা এক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০১৮ ০২:৫০:০২ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৪:৪৪:১৯  |  ৯০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড-২০১৮ উপলক্ষে ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম রাঙামাটিতে শুরু হয়েছে। শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত চলে এর কার্যক্রম। রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
২০১৫ সাল থেকে তরুণদের অনুপ্রাণিত করতে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ প্রদান করে আসেছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। সারাদেশের মত দেশ গঠনে তরুণদের সৃজনশীল উদ্যোগকে স্বাগত জানাতে এবার রাঙামাটিতেও প্রথমবারের মত আয়োজন করেছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮।

এরই ধারাবাহিকতায় রাঙামাটিতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮‘র উপলক্ষে আজ শনিবার সকল থেকে দিনব্যাপী ইয়াং বাংলার বিভিন্ন প্রোগ্রামের প্রদর্শনী, জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের প্রাক্তন অ্যাওয়ার্ডি এবং ২০১৮ সালের জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের জন্যে আবেদকারীদের বিভিন্ন অর্জনের প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আজ সকাল থেকে সন্ধা পর্যন্ত চলে ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম।

জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড উপলক্ষে দিনব্যাপী ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রমে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এক্টিভেশন কার্যক্রম পরিদর্শন করেন। এসময় সিআরআই প্রতিনিধি রেন্ডি গোমেস, জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন, রাঙামাটি ইয়ং বাংলা সাব কো-অডিনেটর সাইফুউদ্দীন ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্তীবৃন্দ উপস্থিত ছিলেন।

জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড -২০১৮ উপলক্ষে দিনব্যাপী ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম পরিদর্শন শেষে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানান, ভিশন ২০২১’-কে লক্ষ্যে রেখে দেশের উন্নয়নমূলক কর্মকা-ে তরুণ প্রজন্মকে সরাসরি অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে তাদের নতুন ধারণা ও উদ্ভাবনগুলোকে উত্থাপন করার জন্যই ২০১৪ সালের ১৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ইয়াং বাংলা।

তিনি আরো জানান, সারাদেশে ১৫ হাজারের বেশি সেচ্ছাসেবী এবং ২০০টির বেশি সংগঠনকে সাথে নিয়ে চলা এই সংগঠনটির বর্তমানে সদস্য সংখ্যা প্রায় ২ লাখ।

সূত্রে জানা গেছে, এবারের ইয়াং বাংলা অ্যাওর্য়াডের জন্যে ১০টি বিভাগে বিশেষ অবদানের জন্যে পুরস্কার প্রদান করা হবে। এরমধ্যে রয়েছে দক্ষতার উন্নয়ন, সর্বব্যাপি শিক্ষা, বিশেষ ভাবে সক্ষমদের (প্রতিবন্ধি)‘র জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধুলা এবং ফিটনেস, জনসচেতনতা সৃষ্ট, লিঙ্গ বৈষম্য হ্রাসসহ আরো বেশ কিছু বিভাগ। কার্যক্রমে সার্বিক দায়িত্বরতরা জানান, নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্যে, পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুনরা তাদের জনসচেনতামুলক কার্য্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের মাধ্যমে।

এ বছর আয়োজনে অংশ নিতে অনলাইনে আবেদন ফরম ছাড়া হয়েছে ২১ অগাস্ট। আবেদনের শেষ সময় ৩০ সেপ্টেম্বর।



রাঙামাটি ১৬-৩৪ বছর বয়সী বাংলাদেশি তরুণ-তরুনীরা অনলাইনে অবেদন করতে পারবেনhttp://zoungbangla.org/member/joz-bangla-zouth-award-2018.php লিংকে গিয়ে। বিস্তারিত জানা যাবে ইয়াং বাংলার অফিসিয়াল ওয়েব সাইটে http://www.zoungbangla.org/



আরো জানা যায়, ৩০ সেপ্টেম্বরের পর বিশেষভাবে শীর্ষ আবেদনকারীদের বাছাই করা হবে। পরবর্তীতে এই বাছাইকৃত সংগঠনগুলোর কাজ ও সমাজে তার প্রভাব দেখার জন্য মাঠ পর্যায়ে পর্যবেক্ষণে যাবে ইয়াং বাংলা টিম। সেখান থেকে শীর্ষ ৩০ সংগঠনকে বাছাই করা হবে। বিজয়ী সংগঠনগুলোর হাতে পুরষ্কার তুলে দেবেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আয়োজনের প্রথম দিন বাছাইকৃত এই সংগঠনগুলোর তরুণ উদ্যোক্তাদের নিয়ে বিশেষ অধিবেশন হবে, যেখানে তাদের সংগঠন নিয়ে কাজ করে যাওয়ার পথে বাঁধা এবং তা থেকে উত্তোরণের মাধ্যমে আরো এগিয়ে যাওয়ার প্রস্তুতি সম্পন্ন হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions