শনিবার | ০৪ মে, ২০২৪

পাহাড়ের বিভিন্ন সমস্যা নিরসনে হেডম্যানরা বিশেষ ভূমিকা রাখছে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১০ ফেব্রুয়ারী, ২০২৩ ০৩:৫৪:৫৫ | আপডেটঃ ০৩ মে, ২০২৪ ০৩:৪১:০৩  |  ৪০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, র্দীঘকাল থেকে পাহাড়ে শান্তি শৃঙ্খলা,সামজিক দায়-দায়িত্ব, রীতি-নীতিসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে হেডম্যানরা (মৌজা প্রধান) গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে,বিশেষ করে গ্রামীণ এবং পারিবারিক ছোট ছোট সমস্যা হেডম্যানরা সামাজিকভাবে সমাধান করে বলেই পাহাড়ের বিচার বিভাগের উপর থেকে মামলার চাপ অনেকটা কমে এসেছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান সদর উপজেলার ক্রাংউ আমতলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ৩২৪নং চেমী মৌজার হেডম্যান এর  আয়োজনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন। এসময় তিনি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে পাহাড়ের জনসাধারণ আগের চেয়ে অনেক বেশি সুযোগ সুবিধা পাচ্ছে আর সেকারণে পাহাড়ের মানুষের জীবনমান উন্নত হয়েছে । এসময় পার্বত্যমন্ত্রী দুর্গম পাড়ার বাসিন্দাদের যেকোন সমস্যা সমাধানে স্থানীয় জনপ্রতিনিধি,পাড়া প্রধান এবং মৌজা প্রধানদের সম্বন্ধয় করে কাজ করার আহবান জানান।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নের ৫৫লক্ষ টাকা ব্যয়ে আমতলী পাড়া বৌদ্ধ বিহার এর সাধুমা ঘরের উদ্বোধন করেন ।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: শাহআলম,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, ৩২৪ নং চেমী মৌজার হেডম্যান পুলুপ্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের সাবেক প্রকল্প পরিচালক আব্দুল আজিজ, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমাসহ সরকারী উর্ধতন কর্মকর্তা এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions