বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
বান্দরবানের

রুমায় ভয়াবহ অগ্নিকান্ডে ১২ পরিবারের বসতঘর পুড়ে ছাই

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:৩৫:২২ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৭:১০:৫৬  |  ৪১৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ১২পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ঘরে থাকা স্বর্ণের গয়না ও গোলা ভরা ধান সহ প্রায় ৫০লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃৃহস্পতিবার ( ০৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে বান্দরবানের রুমা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দুর্গম ঠান্ডাঝিরি (রিখ্যাইন) পাড়ায় এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা সংঘটিত হয়। পাড়াটি রুমা সদর উপজেলা থেকে প্রায় ১২কিলোমিটার দুরে, আর ওই পাড়ার ছামংউ মারমা এর ঘরের চুলা থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

এদিকে অগ্নিকান্ডের সংবাদ শুনার পর দুপুরে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা, রুমা অগ্রবংশ অনাথালয়ের পরিচালক উ নাইনাদিয়া ভান্তে, মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও রুমা সাংগু সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক সুইপ্রুচিং মারমাসহ কয়েকজন জনপ্রতিনিধি ঠান্ডাঝিরি পাড়ার অগ্নিকান্ডের সংঘটিত ঘটনাস্থলে পৌঁছেন।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ঠান্ডাঝিরি পাড়ার ১২টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে, ক্ষয়ক্ষতির তালিকা করা হচ্ছে। আনুমানিক ১২টি পরিবারের সোনার গয়না, ধান,আসবাবপত্রসহ প্রায় ৫০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের শুকনা খাবার হিসেবে প্রতি পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল এবং তেল বিতরণ করা হয়েছে এছাড়া রুমা সদর ইউপি চেয়ারম্যান তাঁর তহবিল থেকে তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০০কেজি চাল ও ৫০ কেজি আলু প্রদান করেছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions