শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

বান্দরবানে গ্রেফতারকৃত ১৭ জঙ্গী ও কেএনএফ’র ৩ সদস্যকে কারাগারে প্রেরণ

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারী, ২০২৩ ০৬:২৩:০০ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ১১:০০:৩৯  |  ৫৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের দুর্গম থানচি উপজেলার রেমাক্রী ব্রিজ এলাকা থেকে র‌্যাবের অভিযানে আটক নতুন জঙ্গী সংগঠন “ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭জন সদস্য এবং পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩ সদস্যকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) রাত ১১টা ৪৫মিনিটে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী আদালত) এর বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আগামী ৬মার্চ পরবর্তী সময় ধার্য্য করে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়,পরে রাতেই তাদের বান্দরবান কারাগারে নেয়া হয়।

এর আগে দুপুরে র‌্যাব বাদী হয়ে ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী (সংশোধনী ২০১৩) আইনে নতুন জঙ্গী সংগঠন   “ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র এবং পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩১জনের নামে এবং অজ্ঞাত আরো ৫-৬ জনকে আসামী করে বান্দরবানের থানচি থানায় একটি মামলা দায়ের করে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইমদাদুল হক জানান , র‌্যাবের হাতে আটক ২০জন আসামীকে বান্দরবানে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়েছে এবং আদালত তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে প্রেরণ করেছে।

প্রসঙ্গত : গত ৭ফেব্রুয়ারি বান্দরবানের দুর্গম থানচি উপজেলার রেমাক্রী ব্রিজ এলাকায় র‌্যাব অভিযান পরিচালনা করে জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭জন সদস্য এবং পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩ সদস্যকে আটক করে,এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম,গোলাবারুদ এবং নগদ ৭লক্ষ টাকা উদ্ধার করে র‌্যাব।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions