শুক্রবার | ২৪ মার্চ, ২০২৩

বান্দরবানে অবৈধ ইটভাটায় অভিযান, ২৮লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশঃ ০৭ ফেব্রুয়ারী, ২০২৩ ০৩:৩৪:০৯ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৩ ০৪:২৬:২২  |  ১৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে গড়া ওঠা ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল সোমবার (৬ ফেব্রুয়ারী) দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয় এবং জেলা প্রশাসনের উদ্যোগে  এই  ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে লাইসেন্স ব্যতিত ইট প্রস্তুত, বিভিন্নভাবে পাহাড় কাটা, ইটভাটায় ভাটায় ইট পোড়ানোর কাজে জ্বালানি কাঠ ব্যবহার করা ও নিষিদ্ধ এলাকায় ইট ভাটা স্থাপনের অপরাধে মোট ১০টি অবৈধ ইটভাটাকে ( ইউবিএন ইট ভাটাকে ২লক্ষ পঞ্চাশ হাজার, ফোরবিএম ইটভাটাকে ৩ লক্ষ, ওয়াইএসবি ইটভাটাকে ৩ লক্ষ,এমএমবি ইটভাটাকে ৩ লক্ষ, এসএবি ইটভাটাকে ৩ লক্ষ, এসএমবি ইটভাটাকে ৩লক্ষ, কেবিসি ইটভাটাকে ৩ লক্ষ,এসডাব্লিউবি ইটভাটাকে ২লক্ষ পঞ্চাশ হাজার, এফএসি ইটভাটাকে ৩লক্ষ টাকা )  সর্বমোট ২৮লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে এবং তা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট অরুপ রতন সিংহ, প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয়ের জুনিয়র কেমিস্ট মোঃ আবদুছ ছালাম। এছাড়াও অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফখর উদ্দিন চৌধুরী জানান, লামা উপজেলার বিভিন্নস্থানে সরকারি আইন না মেনে অনেকইে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছে এমন সংবাদের ভিত্তিতে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে আর অভিযানে ১০টি অবৈধ ইটভাটাকে সর্বমোট ২৮লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে এবং তা আদায় করা হয়েছে। তিনি আরো বলেন, আগামীতে এই ধরনের অভিযান চলমান থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions