সোমবার | ১৭ জুন, ২০২৪
বান্দরবানের

আলীকদমের সীমান্তবর্তী দুর্গম এলাকায় বিজিবির অভিযানে ৩৭ টি গরু উদ্ধার

প্রকাশঃ ০৬ ফেব্রুয়ারী, ২০২৩ ০৪:১৫:০৭ | আপডেটঃ ১৭ জুন, ২০২৪ ১১:৫৬:৫৪  |  ৪৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের মাতামূহুরী নদী সংলগ্ন রোয়াম্বু ঝিরি নামক স্থানে অভিযান পরিচালনা করে মিয়ানমার থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে চোরাইভাবে নিয়ে আসা ৩৭টি গরু আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গোপন সংবাদের ভিত্তিতে ০৬ ফেব্রুয়ারী (সোমবার) সকালে আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) এর অধিনায়কের নিদের্শক্রমে, সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল বাছিত এর নেতৃত্বে ২০জন বিজিবি সদস্য এবং ২জন পুলিশ সদস্যসের যৌথ একটি টিম অভিযান পরিচালনা করে এই গরুগুলো উদ্ধার করতে সক্ষম হয়, তবে এসময় কোন চোরাকারবারীকে আটক করা যায়নি।

উদ্ধারকৃত এই গরুগুলোর আনুমানিক বাজারমুল্য প্রায় আটচল্লিশ লক্ষ দশ হাজার টাকা বলে উল্লেখ করে উদ্ধারকৃত এই গরুগুলো  আলীকদম বিজিবি সদর ব্যাটালিয়নে আনা হচ্ছে এবং এই ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবি।

প্রসঙ্গত : সম্প্রতি সময়ে বান্দরবানের আলীকদম উপজেলায় বিভিন্ন দুর্গম সীমান্ত দিয়ে চোরাকারবারীরা মিয়ানমার থেকে অবৈধভাবে গবাদি পশু নিয়ে আসছে আর এরই প্রেক্ষিতে বিজিবির সদস্যরা অভিযান পরিচালনা করে গত কয়েকমাসে  ৯৮৯টি গরু এবং ১৬৫ টি  মহিষ আটক করেছে যার মুল্য ১৩ কোটি ৫৪লক্ষ ২৯হাজার টাকা ,এসব গবাদি পশু পরবর্তীতে আইনগত প্রক্রিয়া শেষে নিলাম দিয়ে সেই অর্থ কোষাগারে জমা করা হয়েছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions