শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

নেদারল্যান্ড ও সুইডেনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

প্রকাশঃ ০৩ ফেব্রুয়ারী, ২০২৩ ০৫:৩২:৫০ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১২:২৮:৫৮  |  ৪৩২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নেদারল্যান্ড ও সুইডেনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার জুম্মার নামাজ শেষে পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক উস্কানী, তথ্য ও ইতিহাস বিকৃতি,  ধর্মবিরোধী মতবাদের অনুপ্রবেশ, বিজাতীয় সংস্কৃতির আধিপত্য ও ইসলামকে হেয় করার প্রতিবাদ এবং বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধন করার দাবি জানিয়ে শহরের ফিসারী মসজিদ প্রাঙ্গন থেকে সংগঠনটির জেলা শাখার উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বনরূপা এলাকায় এসে বিক্ষোভ সভায় যোগ দেন।

বিক্ষোভ সভায় বক্তারা বলেন, নেদারল্যান্ড ও সুইডেনে পবিত্র কুরআন পুড়ানো কোন সত্যিকার মুসলিম মেনে নিতে পারে না। তাই এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা আরও বলেন- ৯২ভাগ মুসলিম অধ্যুষিত দেশে আমরা ভিন্ন, বিকৃতি কোন মতবাদ মেনে নিতে পারি না। পাঠ্য বইয়ে ডারউইন মতবাদ চালু আছে। বানর থেকে নাকি মানুষের সৃষ্টি। আর শিক্ষা মন্ত্রী বলছে এটা তেমন কিছু না। অথচ আদম (আ:) থেকে সকল মানুষের সৃষ্টি। বক্তারা এসময় ধর্মের আলোকে সকলের হেদায়েত দাবি করেন।

ইসলামী  আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার সদস্য মাওলানা গাজী শহিদুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন,  সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক নূর হোসেন, সদস্য ওমর ফারুক, এবং শ্রমিক আন্দোলন  জেলা শাখার সহ-সভাপতি মো. ইসরাইল।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions