মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে রুমায় মানববন্ধন ও সমাবেশ

প্রকাশঃ ০২ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:৩৯:৩৭ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৫:৩৫:৪২  |  ৪৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারী) দুপুরে রুমা উপজেলা সদর বাজার এলাকায় ‘শান্তিকামী রুমাবাসী’র ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান উহ্লাচিং মারমা। এসময় উপস্থিত থেকে আরও বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, রুমা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শৈমং মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, ব্যবসায়ী খলিলুর রহমান, ব্যবসায়ী সমিতির সভাপতি অঞ্জন বড়ুয়া প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার জনসাধারণ অংশগ্রহণ করে।

সমাবেশ থেকে কেএনএফকে সন্ত্রাসী সংগঠন অভিহিত করে সেই সংগঠনের সদস্যদের সবাইকে অবিলম্বে বিপথগামিতার পথ ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান বক্তারা।

এসময় বক্তারা বলেন, বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় সমতলের জঙ্গিদের সহযোগিতায় কেএনএফ সন্ত্রাসী কার্যকলাপে লিপ্ত রয়েছে। তাদের এই কর্মকান্ডে পার্বত্য এলাকায় থাকা সাধারণ মানুষ ঘরবাড়ি ছাড়তে বাধ্য হচ্ছে, দরিদ্র অনেক পরিবার বন জঙ্গলে পালিয়ে মানবেতর জীবন যাপন করছে। এসময় বক্তারা অবিলম্বে কেএনএফ সদস্যদের আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

প্রসঙ্গত, সম্প্রতি পার্বত্য জেলা বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সশস্ত্র সংগঠনের আর্বিভাব ঘটেছে আর তাদের সাথে একাত্বতা প্রকাশ করে সমতলের কিছু জঙ্গী সদস্যদের যোগসাজশে পাহাড়ের গহীনে প্রশিক্ষণ চলছে এমন সংবাদে তাদের গ্রেফতারে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার দুর্গম এলাকায় অভিযান পরিচালনা যৌথবাহিনীর সদস্যরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions