বুধবার | ২৯ জুন, ২০২২

মিয়ানমার থেকে চেরাই পথে আনা ৪০ গরু উদ্ধার আলীকদমে

প্রকাশঃ ২৪ মে, ২০২২ ১০:০৩:১১ | আপডেটঃ ২৮ জুন, ২০২২ ০৫:৪৩:১৫  |  ১৮০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মিয়ানমার থেকে বান্দরবানের আলীকদম দিয়ে ট্রাকে করে পাচারকালে ৪০টি গরু উদ্ধার করেছে আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি।

মঙ্গলবার (২৪ মে) দিবাগত রাত ২টায় বান্দরবানের আলীকদম উপজেলার সীমান্ত পয়েন্ট পোয়ামহুরী -আলীকদম সড়ক থেকে এসব গরু উদ্ধার করা হয়।

বিজিবির সুত্রে জানা যায়, মিয়ানমার থেকে আলীকদমের সীমান্ত পথে ট্রাকে করে অবৈধভাবে গরু আনার গোপন সংবাদ পায় বিজিবির সদস্যরা। পরে আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর অধিনায়ক মঙ্গলবার (২৩ মে) রাত ১১টায় দ্রুত একটি চেকপোস্ট স্থাপন করেন। গরু চোরাকারবারিরা বিষয়টি জানতে পেরে ট্রাক থেকে গরুগুলো নামিয়ে বিকল্প রাস্তা দিয়ে গভীর জঙ্গল দিয়ে গরুগুলো পাচারের চেষ্টা করে। সে সময় বিজিবির টহল দল জঙ্গলের ভেতর অভিযান পরিচালনা করে রাত ২টায় ৪০টি গরু উদ্ধার করে,তবে চোরকারবারীরা এসময় পালিয়ে যায়।

আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন জানান,উদ্ধারকৃত ৪০টি গরু বান্দরবান কাস্টমসের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে,ভবিষ্যতে বিজিবির এই ধরনের অপারেশন অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত ১৮মে (বুধবার) বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং নয়াপাড়া ইউনিয়নের বাবু পাড়া জিরো পয়েন্ট এলাকা থেকে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরুবা ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে সীমান্ত পথ অতিক্রম করে চোরাই পথে থাইল্যান্ড ও মিয়ানমার থেকে নিয়ে আসা ২৫টি গরু উদ্ধার করে এবং এই ঘটনায় আলীকদম থানায় একটি মামলা দায়ের করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions