শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
স্বনির্ভর ও পেরছড়ায় সন্ত্রাসী হামলা চালিয়ে পিসিপি নেতাসহ ৭জনকে হত্যার প্রতিবাদে

খাগড়াছড়ি জেলায় তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধপালিত

প্রকাশঃ ২০ অগাস্ট, ২০১৮ ০৭:৫১:৪১ | আপডেটঃ ১০ এপ্রিল, ২০২৪ ০৭:২৭:৩৮  |  ৬৮১
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। গত ১৮ আগস্ট খাগড়াছড়িসদরের স্বনির্ভরবাজার ও পেরাছাড়ায় প্রশাসনের মদদ পুষ্টসংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী কর্তৃক সশস্ত্র হামলা চালিয়ে পিসিপি-যুব ফোরামের তিন নেতাসহ ৭জনকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হামলাকারীসন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতেআজ সোমবার (২০ আগস্ট ২০১৮) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্রপরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) ও হিলউইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলাশাখা।

সড়ক অবরোধ সফল করতে পিকেটাররা সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ¦ালিয়ে পিকেটিং করে। অবরোধ চলাকালে দূরপাল্লার কোন যান চলাচল করেনি।উপজেলা গুলোর অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ ছিল।

গণতান্ত্রিকযুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বরুণ চাকমা, পাহাড়ি ছাত্রপরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদকঅমলত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালি চাকমা এক বিবৃতিতে সড়ক অবরোধ সফল করতে সহযোগিতা প্রদানের জন্য জেলার সকল যানবাহন মালিক-শ্রমিক সমিতি ও জেলার সর্বস্তরের জনসাধারণের প্রতি ধন্যবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশবাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে এলাকায় এলাকায় গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

প্রকাশ্যে দিবা লোকে পুলিশের নাকের ডগায় হত্যাকান্ডের ঘটনা সংঘটিত হওয়ার পরও তিন দিনেও হামলাকারীরা গ্রেফতার না হওয়ায় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।

তারা অবিলম্বে স্বনির্ভরে ৬ জনকেহত্যা ও পেরাছড়ায় জনতার মিছিলে সশস্ত্র হামলা চালিয়ে এক বৃদ্ধকে হত্যার ঘটনায় সুষ্ঠু নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত পূর্বক ঘটনায় জড়িত সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশবাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলকশাস্তির দাবি জানান।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions