শনিবার | ১৭ নভেম্বর, ২০১৮
কৃষকলীগের উদ্যেগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

শোষিত, বঞ্চিত মানুষের অধিকারের জন্য কাজ করেছেন বঙ্গবন্ধু : চিংকিউ রোয়াজা

প্রকাশঃ ১৬ অগাস্ট, ২০১৮ ১০:৪০:২২ | আপডেটঃ ১৬ নভেম্বর, ২০১৮ ০৯:৩৫:২১  |  ২৩৭
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বঙ্গবন্ধুর ব্যক্তিত্বের গুনাবলির ইতি নেই উল্লেখ করে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ  রোয়াজা বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তার ব্যক্তি জীবনের গুনাবলির শেষ নেই। তিনি সব সময় বাংলার শোষিত, বঞ্চিত, নিপীড়িত বাংলার প্রতিটি মানুষের জন্য কাজ করেছেন। শুধু তাই নয়, বাংলার শোষিত, বঞ্চিত ও মেহনতি বাংলার মানুষের মুক্তির জন্য, অধিকার আদায়ের জন্য তিনি তার যৌবন কারাগারে কাটিয়েছেন। তার ব্যাক্তিত্বের গুণাবলির কথা বলে শেষ হবার নয়।
বঙ্গবন্ধুর জীবনী থেকে প্রত্যেটি মানুষের অনেক কিছু শেখার রয়েছে। ঘাতকরা এ দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি বলে সেই দুঃসহ কালো রাতে নির্মমভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু সারা বিশ্বে একজন প্রথম সারির মহান নেতা।তাই তিনি বঙ্গবন্ধুর ব্যক্তি জীবনকে অনুসরণ করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রাঙামাটি জেলা কৃষকলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।
আজ বৃহস্পতিবার বিকাল ৪টায় জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  
জেলা কৃষকলীগের সভাপতি জাহিদ আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমার সঞ্চালণায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা। এছাড়াও জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জসীমউদ্দিন বাবুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, কাচালং ডিগ্রিী কলেজের প্রাক্তন অধ্যক্ষ স্বপন মহাজন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা যুবলীগের সাধারন সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেন, বিশ্বের রক্ত ঝড়ার মূল্য যদি হয় স্বাধীনতা, তাহলে বাংলাদেশের অবস্থান বিশ্বে সর্বোচ্চ উঁচু স্থানে। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছে এবং রক্তের বিনিময়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছে।
আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট সকল বঙ্গবন্ধুসহ শহীদের মাগফেরাত কামনা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions