শুক্রবার | ২১ সেপ্টেম্বর, ২০১৮
ফলোআপঃ তিন খুনীর স্বীকারোক্তিমূক জবানবন্দি, পঁচিশ হাজার টাকার জন্যই হত্যা

কাউখালীর গরু ব্যবসায়ী জয়নাল হত্যাকান্ডে দুই সহোদরসহ আটক ৪

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৮ ১০:১১:০২ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১০:২৮:০৫  |  ৫৪৫
সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। রাঙামাটির কাউখালীতে গরু ব্যবসায়ী জয়নাল আবেদীন হত্যার সাথে জড়িত ৪ মারমা যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে ৩ জন হত্যার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। বাকী একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে ১৪ আগষ্ট মঙ্গলবার রাত ৯টায় বেতবুনিয়ার চৌধুরী পাড়া ও কালাকাজি পাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। কাউখালী থানার ওসি (তদন্ত) মোঃ সাখাওয়াত হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। আটককৃতদের মধ্যে দু’জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলো, হত্যার নেতৃত্বদানকারী (১) বেতবুনিয়া কালাকাজি পাড়ার সুইচাপ্রু মারমার ছেলে উচিংমং মারমা (৩০), (২) তারই ছোট ভাই ¤্রাইচা অং মারমা (২৫), (৩) বেতবুনিয়া চৌধুরীপাড়া এলাকার পাইচাপ্রু মারমার ছেলে চাইসিও মারমা মারমা (২৬)। এদের মধ্যে আটককৃত ৩জন হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করায় সন্দেহভাজন মংচিংকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছে পুলিশ।

উল্লেখ্য ১১ আগষ্ট নিখোজ হন বেতবুনিয়া ইউনিয়নের হেডম্যান পাড়া এলাকার বাসিন্দা মৃত দুলা মিয়ার পুত্র গরু ব্যবসায়ী মোঃ জয়নাল আবেদীন (৩৮)। নিখোজের একদিন পর ১২ আগষ্ট বেলা ১২টায় উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় মাটিতে পুতে রাখা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। ঐদিন খুন হওয়া জয়নালের পরিবার বাদী হয়ে কাউখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার চারদিনের মাথায় কাউখালী থানা পুলিশ হত্যা সাথে জড়িত ৩জনকে ও সন্দেহভাজন একজনকে আটক করে।

কাউখালী থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৪ আগষ্ট রাত ৯টায় উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের চৌধুরী পাড়া অভিযান চালিয়ে তিনজন ও ১৫ আগষ্ট কালাকাজি পাড়ায় অভিযান চালিয়ে একজনসহ ৪ জনকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন সরাসরি হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করায় অপর সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়া হয়। তিনি জানান, আটককৃতদের মধ্যে উচিমং মারমা ও চাইসিও মারমাকে বুধবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার ¤্রাইচাই মারমাকে আদালতে প্রেরণ করা হবে।

পুলিশ জানায়, খুন হওয়া জয়নালকে  ফোন করে গরু কেনার কথা বলে পঁচিশ হাজার টাকা নিয়ে পাহাড়ে ডেকে নিয়ে যায় উচিমং মারমার। পরে তার কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপি হত্যা করা মাটিতে পুতে রাখে। উমংএর সাথে হত্যায় অংশ করে তারই ছোট ভাই ¤্রাইচা অং মারমা ও চাইসিও মারমা।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions