শুক্রবার | ২১ সেপ্টেম্বর, ২০১৮

উন্নয়ন বোর্ডের উদ্যেগে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে কাষ্ঠচিত্র প্রদর্শনী

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৮ ০৭:১৬:৩৬ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৫:৫১:০৫  |  ১৪৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যেগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কাষ্ঠ চিত্র প্রর্দশনী অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বোর্ডের সামনেই এই চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। উদ্বোধনের পর থেকে দিনব্যাপী এই কাঠচিত্র প্রদর্শনী জনসাধারণের জন্যে উন্মুক্ত করে রাখা হয়।

আয়োজকরা জানান, ১৯৪০ থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট পর্যন্ত বঙ্গবন্ধুর কর্মজীবনের মোট ৫০টি কাষ্ঠচিত্র প্রদর্শন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ বলেন, ‘কাঠ দিয়ে ফার্নিচার ছাড়াও যে নতুন কিছু করা যায় সেই চিন্তা থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে কর্মময় জীবন নিয়ে ভিন্নধর্মী এই শিল্পকর্মের আয়োজন করা হয়েছে। এর মধ্যদিয়ে এই প্রজম্মের শিশুদের বঙ্গবন্ধুর জীবনী সর্ম্পকে জানানোর চেষ্টা করেছি মাত্র।’

আলোচনা সভা চিত্র প্রর্দশনী অনুষ্ঠানে বোর্ডের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ছাড়াও সদস্য (অর্থ) শাহীনুল ইসলাম, সদস্য বাস্তবায়ন আশীষ কুমার বড়–য়া ও সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions