বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে সংস্কারপন্থীদের বিরুদ্ধে ৪ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশঃ ১৩ অগাস্ট, ২০১৮ ১২:৫৮:১১ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০২:৪৯:৩০  |  ১১১৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি পেশ করেছে ভাইবোনছড়া ইউনিয়নের বিভিন্ন এলাকার জনসাধারণ, দোকানদার ও খুদে ব্যাবসায়ীরা। স্মারকলিপি প্রদানের শেষে বাড়ীতে ফেরার পথে ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

আজ সোমবার ১৩ আগস্ট ২০১৮ বিকাল ৪টায় জেলা সদর স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয় সামনে থেকে বের হয়ে নারাঙহিয়া উপজেলা প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও ডিওয়াইএফ-এর জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষার্থে সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে অবিলম্বে দেওয়ান পাড়ায় অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ, এলাকায় সন্ত্রাসীদের কাছ থেকে হুমকি পাওয়া দোকানদারদেরসহ শান্তি প্রিয়জন সাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিত ও সন্ত্রাসীদের মদদদাতা ও পৃষ্ঠপোষকদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়ার দাবিতে আজ সোমবার দুপুর ১২টায় খাগড়াছড়ি জেলাপ্রশাসকের বরাবরে স্মারকলিপি পেশকরার শেষে ফেরার পথে খাগড়াছড়ি মহাজন পাড়ায় সংস্কারপন্থী সন্ত্রাসীরা অস্ত্রের মূখে টোকাই ত্রিপুরা, সুকেন্দু ত্রিপুরা, সিন্দুরায় ত্রিপুরা ও মশা ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায়।

সমাবেশ থেকে বক্তারা, দিন দুপুরে প্রশাসনের নিরাপত্তা বেষ্টনিতে খাগড়াছড়ি জেলা সদর থেকে ৪ ব্যক্তিকে অপহরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে দ্রুত উদ্ধারের জন্য প্রশাসনের প্রতিআহ্বান জানান।  

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions