শুক্রবার | ২১ সেপ্টেম্বর, ২০১৮
কোরবানিতে রাঙামাটি পৌরসভার উদ্যোগ

নির্ধারিত স্থানে পশু জবাই না করলে আইনগত ব্যবস্থা

প্রকাশঃ ১৩ অগাস্ট, ২০১৮ ০৫:৫৪:৪১ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১১:২৩:৩৮  |  ১১১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন কোরবানি উপলক্ষে শহরের পবিত্রতা, পরিস্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্য রক্ষায় ব্যাপক উদ্যোগ হিসেবে বিভিন্ন করণীয় পদক্ষেপ নিচ্ছে রাঙ্গামাটি পৌরসভা। এ লক্ষে শহরে নির্ধারণ করে দেয়া হয়েছে কোরবানি পশু জবাইয়ের নির্দিষ্ট স্থান। নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ উপলক্ষে সোমবার অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এসব কথা জানানো হয়েছে।   

সকাল ১১টায় পৌরসভার কাউন্সিলর কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আসন্ন কোরবানি উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন মেয়র আকবর হোসেন চৌধুরী। এ সময় প্যানেল মেয়র জামাল উদ্দিন, কাউন্সিলর কালায়ন চাকমা, মিজানুর রহমান বাবু, রূপসী দাশ গুপ্তসহ পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় শহরের পবিত্রতা, পরিস্কার- পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্য রক্ষায় নির্ধারণ করে দেয়া স্থানে কোরবানির পশু জবাই করার জন্য শহরে বসবাস করা ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের প্রতি আহবান জানান মেয়র।

তিনি আরো জানান, কোরবানি পশু জবাই করতে শহরের ৯ ওয়ার্ডে মোট ৪৪ স্থান নির্ধারণ করে তালিকা প্রকাশ করা হয়েছে। এসব নির্ধারিত স্থান হল- ১ নম্বর ওয়ার্ডে বাচা সওদাগরের পাশের স্থান, পোড়া পাহাড়, শুটকি পট্টি, পুরানপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠ, ইসলামপুর পাশের মাঠ, শরীয়তপুর টিলা, ২ নম্বর ওয়ার্ডে শহীদ আবদুস শুক্কুর মাঠ, বায়তুশ শরফ মাঠ, ৩ নম্বর ওয়ার্ডে ডিএসবি কলোনি মাঠ, পুনাক মসজিদ সংলগ্ন স্থান, পুলিশ লাইন মাঠ, ৪ নম্বর ওয়ার্ডে দক্ষিণ বালিকা বিদ্যালয় মাঠ, অভিলাষ ক্রিকেট ক্লাব মাঠ, ধনমিয়া ‘স’ মিল মাঠ, দুদক অফিসের মাঠ, পাবলিক কলেজ মাঠ, উকিল রশিদের বাসার সামনের স্থান, বিজিবি মসজিদ মাঠ, ৫ নম্বর ওয়ার্ডে ¯¦র্ণটিলা বিদ্যালয় মাঠ, আসামবস্তি মাদ্রাসা মাঠ, নারকেল বাগান, রইশ্যা মাঠের পাশে, ৬ নম্বর ওয়ার্ডে শিমুলতলীর রূপনগর হেলিপ্যাড, মুসলিমপাড়া মাঠ, ভেদভেদী টিঅ্যান্ডটি মাঠ, রেডিও সেন্টার পুলিশ চেকপোস্ট, ৭ নম্বর ওয়ার্ডে বাস টার্মিনাল, পৌরসভা সংলগ্ন মাঠ, ফরেস্ট কলোনি মাঠ, কাঠালতলী গোডাউন প্রাঙ্গণ, আলিফ মার্কেট এলাকা, কাঠালতলী বিদ্যালয় মাঠ, মুজাদ্দেদ-ই-আলফেসানি স্কুল মাঠ, নার্সারি মাঠ, ৮ নম্বর ওয়ার্ডে চম্পকনগর মাঠ, এফপিএবি মাঠ, জিমনেসিয়াম মাঠ, চম্পকনগর পরিবার পরিকল্পনা ট্রেনিং সেন্টার মাঠ, পাবলিক হেলথ মাঠ এবং ৯ নম্বর ওয়ার্ডে রাঙ্গামাটি সরকারি কলেজের মাঠের পাশে, গৌধুলী আমানতবাগ স্কুল মাঠ, টিটিসি কলোনি মাঠ, রাঙ্গামাটি সদর হাসপাতাল মাঠ ও আমানতবাগ মাদ্রাসা মাট।

সভায় বাড়ির পাশে, রাস্তাঘাটে কোরবানি না দিয়ে পৌরসভার নির্ধারিত এসব স্থানে কোরবানির পশু জবাই করে সার্বিক সহায়তার আহবান জানিয়ে মেয়র বলেন, পশু জবাইয়ের আগে গর্ত করে সেখানে রক্ত, গোবর ও পরিত্যক্ত অংশ মাটি চাপা দিতে হবে। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions