শুক্রবার | ২১ সেপ্টেম্বর, ২০১৮
নিখোঁজের একদিন পর

কাউখালীতে গরু ব্যবসায়ীর ক্ষত বিক্ষত লাশ উদ্ধার

প্রকাশঃ ১২ অগাস্ট, ২০১৮ ০৫:৪৩:০১ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৩৫:২৮  |  ৫৪৬
সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। মাত্র চল্লিশ হাজার টাকার জন্য রাঙামাটির কাউখালীতে জয়নাল আবেদীন (৩৮) নামে এক গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিখোজের একদিন পর রোববার বেলা ১২টায় উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় মাটিতে পুতে রাখা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। কাউখালী থানার ওসি কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এব্যাপারে কাউখালী থানায় হত্যা মালা দায়ের করেছে পুলিশ। ময়না তদন্তের লাশ রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের হেডম্যান পাড়া এলাকার বাসিন্দা মৃত দুলা মিয়ার পুত্র গরু ব্যবসায়ী মোঃ জয়নাল আবেদীন (৩৮) ১১ আগষ্ট শনিবার সকালে বাড়ী থেকে বের হয়। ঐদিন সকালে পবিত্র ঈদুল আযহা সামনে রেখে ৪০ হাজার টাকা নিয়ে গরু সংগ্রহ করতে দূর্গম পাহাড়ে যায় হতভাগ্য জয়নাল। শনিবার দুপুর ১২ টা থেকে পরিবারের সদস্যরা তার সাথে যোগাযোগ করার চেষ্টা করে। দুপুর গড়িয়ে সন্ধ্যা অবদি বাড়ী না ফেরায় এবং তার সাথে থাকা মোবাইল ফোন বন্ধ থাকায় পরিবারের সদস্য ও স্থানীয়রা খো্জাঁ খুজি করতে থাকে।

আজ ১২ আগষ্ট বেলা ১২ টায় স্থানীয়রা বেতবুনিয়া চৌধুরী পাড়া এলাকার নির্জন স্থানে মাটিতে পুতে রাখা অবস্থায় কিছু একটা দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর কাউখালী থানার ওসি কবির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে মাটি খুড়ে নিখোজ গরু ব্যবসায়ী জয়নালের লাশ উদ্ধার করে। ওসি কবির হোসেন জানান, নিহতের মাথায় অনেকগুলো আঘাতের চিহ্ন রয়েছে। তিনি জানান, ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মাটিতে পুতে রাখা হয়েছে।

পুলিশ জানায়, নিহত জয়নাল একজন ব্যবসায়ী। ঈদুল আযহা উপলক্ষে গরু সংগ্রহ করতে প্রায়শই দূর্গম পাহাড়ে যেত। শনিবারও সে একই নিয়মে পাহাড়ে যায়। পুলিশের ধারনা সাথে টাকা থাকায় তা ছিনিয়ে নিয়ে সন্ত্রাসীরা তাকে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, জয়নাল বাড়ী থেকে বের হওয়ার সময় ৪০ হাজার টাকা সাথে নিয়ে পাহাড়ী গরু বিক্রেতাদের কাছ থেকে গরু কিনতে দূর্গম পাহাড়ে যায়। তাদের ধারনা ঐ দালাল চক্রই জয়নালকে হত্যা করে টাকা ছিনিয়ে নিয়ে থাকতে পারে। এ ব্যাপারে নিহত জয়নালের পরিবার বাদী হয়ে কাউখালী থানায় হত্যা মামলা দায়ের করেছে।
 
 
রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions