শুক্রবার | ১৭ মে, ২০২৪

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি নুরুল আজম জামিনে মুক্ত
২০ জানুয়ারী, ২০১৯ ১১:২৪:২২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ডিজিটাল নিরাপত্তা আইনের করা মামলায় ৭ দিন কারাভোগের পর জামিনে মুক্ত পেয়েছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি নুরুল আজম। রবিবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রোখসানা পারভীনের আদালত তাঁর জামিন মঞ্জুর করে।

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
২০ জানুয়ারী, ২০১৯ ০৭:৩৫:৫৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা রোববার (২০জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রাঙামাটিতে ৫দিনব্যাপী হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ শুরু
২০ জানুয়ারী, ২০১৯ ০৭:৩৪:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এসএমই ফাউন্ডেশনের আয়োজনে রাঙামাটিতে  ৫দিনব্যাপী বিভিন্ন ধরনের হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী শুরু হয়েছে।

সবাই এগিয়ে আসলে পাহাড়ে শীতার্ত ও অসহায় মানুষগুলোর কষ্ট লাঘব সম্ভব : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
২০ জানুয়ারী, ২০১৯ ০৬:৪১:১৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদায় শরণর্থিী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, অসহায় শীতার্তদের পাশে দাঁড়াতে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসতে হবে। প্রতি বছর এ ধরনের উদ্যোগ গ্রহণ করে থাকে একে অপরের সকল সুখে-দু:খে পাশে দাঁড়ালে পাহাড়ে শীতার্ত ও অসহায় মানুষগুলোর কষ্ট লাঘব সম্ভব হবে বলে তিনি মন্তব্য করেন।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
২০ জানুয়ারী, ২০১৯ ০৬:৩৯:৩৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে যুব উন্নয়ন অধিদপ্তর ও পল্লী ও সমবায় বিভাগ এর যৌথ উদ্যোগে একটি বাড়ি একটি খামারের ৩য় প্রকল্পের উপকারভোগীদের ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত
২০ জানুয়ারী, ২০১৯ ১২:০৬:১৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে পিপলু বৈষ্ণব ত্রিপুরা ওরফে রনি নামে ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী নিহত হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে জেলা সদরের গাছবানমুখ এলাকায় দুর্বৃত্তরা তাকে নিজ বাড়িতে গুলি করে পালিয়ে যায়। নিহত রনি খাগড়াছড়ির রামগড় উপজেলার বল্টুরাম এলাকার মৃত নিগমানন্দ বৈষ্ণব ত্রিপুরার ছেলে।

রাঙামাটিতে তিনদিনব্যাপী নাট্য উৎসব শুরু
২০ জানুয়ারী, ২০১৯ ১২:০৫:১৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট এর আয়োজনে রাঙামাটিতে তিনদিনব্যাপী শুরু হয়েছে নাট্য উৎসব।
শনিবার (১৯ জানুয়ারী) সন্ধ্যায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্য উৎসবের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বর্নাঢ্য উৎসব পালন করছে পাহাড়ের বম সম্প্রদায়
২০ জানুয়ারী, ২০১৯ ১২:০২:৪০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। খৃষ্ট (খ্রিষ্টান) ধর্ম প্রচারে শতবর্ষ পূর্তি উপলক্ষে তিন দিন ব্যাপী বর্নাঢ্য উৎসব পালন করছে পাহাড়ের ক্ষুদ্র-নৃগোষ্ঠি বম সম্প্রদায়। খ্রিস্ট ধর্ম গ্রহনের আগে প্রকৃতি পূজারী ছিল পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী বম সম্প্রদায়। ১৯১৮ সালে তারা খ্রিষ্ট ধর্ম গ্রহন করে। এ উপলক্ষে বান্দরবানের রুমা উপজেলা হাই স্কুল মাঠে খ্রিস্টের সুসমাচার প্রচারের শত বর্ষ পূর্তী পালন করছে সম্প্রদায়টি।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions