শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে দুদিনব্যাপী কঠিন চীবর দান উৎসব শুরু
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:৪০:৫৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব কঠিনচীবর দানোৎসব ঘিরে রাঙামাটির রাজবন বিহারে নামছে পুণ্যার্থীর ঢল। বৃহস্পতিবার বাংলাদেশের প্রধান এ বৌদ্ধধর্মীয় প্রতিষ্ঠানে শুরু হয়েছে দুই দিনব্যাপী দানোত্তম কঠিনচীবর দানোৎসব। ২৪ ঘন্টার মধ্যে চীবর (গেরুয়া বস্ত্র) তৈরি শেষ করে তা উৎসর্গের মধ্য দিয়ে এ মহাপুণ্যাযজ্ঞ শেষ হবে কাল শুক্রবার।

পানছড়ি গুচ্ছগ্রামে পঁচা চাউল বিতরণের অভিযোগ
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:৩৯:১৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পানছড়িতে বাঙালি গুচ্ছগ্রামে পঁচা (খাওয়ার অযোগ্য) চাউল বিতরণের অভিযোগ উঠেছে প্রজেক্ট চেয়ারম্যান জয়নাথ দেব’র বিরুদ্ধে। পানছড়ি বাজার গুচ্ছগ্রাম এলাকায় খাদ্য শস্য বিতরণে এ ঘটনা ঘটে। 

টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের জেলা সমন্বয় কমিটির সভা
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:২৫:৩১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের জেলা সমন্বয় কমিটির সভা বৃহস্পতিবার (১৫নভেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

বান্দরবানে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:২৪:০৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ আয়করে প্রবৃদ্ধি,দেশ ও দশের সমৃদ্ধি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে শুরু হয়েছে চারদিনব্যাপী আয়কর মেলা। মেলা উপলক্ষে চট্টগ্রাম কর অঞ্চল-২ এর আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভার ।

রাঙামাটিতে এফপিএবি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:২২:৫৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি শাখার বার্ষিক সাধারণ সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান বৃহস্পতিবার (১৫নভেম্বর) শাখা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বাঙ্গালহালিয়াতে আওয়ামীলীগের নির্বাচনী পরিচালনা কমিটি গঠন
১৫ নভেম্বর, ২০১৮ ০৮:১৬:৩৮

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া ইউনিয়ননে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

বীর বাহাদুর এর পক্ষে মনোনয়ন পত্র নিলো বান্দরবান জেলা আওয়ামীলীগ
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৫৮:০০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। আসন্ন একাদশ সংসদ নির্বাচন কে সামনে রেখে ৩০০ নং  আসন বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলা নিয়ে একমাত্র সংসদীয় আসনে বান্দরবান থেকে পাঁচ বার নির্বাচিত সংসদ সদস্য ও বর্তমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’এর  পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করলেন বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

সামাজিক আন্দোলনের মাধ্যমে বাল্য বিবাহ প্রতিরোধ করতে : জেলা প্রশাসক
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৫৬:২০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। শুধুমাত্র আইন প্রয়োগ করে বাল্য বিবাহ প্রতিরোধ করা সম্ভব নয়। এটি প্রতিরোধ করতে হলে সামাজিক আন্দোলনে রুপ দিতে হবে। এ ক্ষেত্রে নিকাহ রেজিষ্ট্রার তথা কাজীরা অগ্রনী ভুমিকা পালন করতে পারেন।

রাঙামাটি আসনে দিলদারের পক্ষে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৫৩:৩৮

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। বাংলাদেশের সর্ববৃহৎ জেলা হচ্ছে রাঙামাটি পার্বত্য জেলা। সর্বশেষ তথ্যানুযায়ী, জেলাটিতে বর্তমানে ভোটার রয়েছে ৪লাখ ১৭হাজার ৩৫৮জন। যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২লাখ দুই হাজার ৯৯জন ও মহিলা ভোটার রয়েছেন ১লাখ ৯৭হাজার ২৬০জন।

খাগড়াছড়িতে ডায়াবেটিস দিবস পালন
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৫১:৩৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়িতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা ডায়াবেটিক সমিতির উদ্যোগে বুধবার সকালে খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাঙ্গালহালিয়াতে আওয়ামীলীগের মতবিনিময় সভা
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৫০:১৩

সিএইচটি টুডে ডট কম, রাজস্থলী (রাঙামাটি)। রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি গঠন ও মতবিনিময় সভা বুধবার বিকালে বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

কাপ্তাইয়ে আরএইচস্টেপের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
১৫ নভেম্বর, ২০১৮ ১২:৪৯:০৭

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ খ্রীষ্টায়ান মিশন হাসপাতাল সংলগ্ন বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা রিপ্রোডাক্টিভ হেল্থ সার্ভিস ট্রেইনিং এন্ড এডুকেশন প্রোগ্রাম (আরএইচস্টেপ), আলোর ধারা- ইউবিআর ইয়ুথ সেন্টার কাপ্তাই ও রাজস্থলী উপজেলা শাখার আয়োজনে  বুধবার সকালে সাংবাদিক, বেসরকারি এনজিও সংস্থার প্রতিনিধিদের নিয়ে একটি এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions