বাঘাইছড়িতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও লোডশেডিং বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশঃ ১২ সেপ্টেম্বর, ২০২১ ০৫:১৯:৪৪ | আপডেটঃ ১৬ অক্টোবর, ২০২১ ১০:৩৪:৩৪
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়িতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও লোডশেডিং বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

আজ সকালে  উপজেলা পরিষদ চত্বরের প্রধান ফটকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিল বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় বরাবরে স্বারক লিপি প্রদান করে।

মানববন্ধনে ঘন ঘন লোডশেডিং বন্ধ, অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যাবহার কারীদের বিরুদ্ধে ব্যবস্থা, বাঘাইছড়ি বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রোকৌশলী সুগত চাকমাকে দায়ী করে তার  অপসারণ দাবী করেন। 

মানবন্ধনে বক্তারা বলেন, বাঘাইছড়িতে মাঝে মধ্যে সারাদিন বিদ্যুৎ থাকে না, আবার আধ ঘন্টা পর বিদ্যুৎ চলে যায়। এতে ফ্রিজ টিভি ও ইলেকট্রনিক্স জিনিস নষ্ট হয়ে যায়, ছেলে মেয়েদের লেখা পড়ার ক্ষতি হয়।

বক্তারা অবিলম্বে লোডশেডিং বন্ধ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ প্রদানের দাবি জানান।

এ বিষয়ে বাঘাইছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের আবাসিক প্রাকৌশলী সুগত চাকমা বলেন, আমাদের কোন লোডশেডিং নেই প্রাকৃতিক দূর্যোগের ফলে মাঝে মাঝে  লাইন ফল্ডের কারনে নিরবচ্ছিন্ন  বিদ্যুৎ দেয়া সম্ভব নয়,   আমরা বাঘাইছড়িতে যে পরিমাণ বিদ্যুৎ নিয়ে আসি মাস শেষে সে পরিমান বিল কালেকশন হয় না, দূর্গম অঞ্চল হওয়ায় নিরাপত্তার স্বার্থে  সন্ধ্যার পর আমরা যাতায়াত করতে পারিনা তাই অবৈধ  বিদ্যুৎ ব্যবহার কারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে পারিনা। এদিকে লোডশেডিং নিয়ে কথা কাটাকাটির ঘটনায় আলমগীর হোসেন নামে  বিদ্যুৎ বিভাগের এক কর্মীকে মারধরের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বাঘাইছড়ি বিদ্যুৎ বিভাগ।

বাঘাইছড়ি থানার ডিউটি অফিসার এসআই ইমতিয়াজ মাহমুদ অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions