খাগড়াছড়িতে বিদ্যুৎ সাব-স্টেশন চালু

প্রকাশঃ ০৫ এপ্রিল, ২০১৮ ০৮:৫৪:২৪ | আপডেটঃ ১৯ অগাস্ট, ২০১৮ ০৯:২২:০৯

সিএইচটি টুডেডট কম, খাগড়াছড়ি। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বিদ্যুৎয়ের লো ভোল্টেজ থেকে মুক্তি পাচ্ছে খাগড়াছড়িবাসী। বৃহস্পতিবার(৫ এপ্রিল) দুপুর ২টার পর চালু করা হয়েছে ১৩২ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎয়ের সাব স্টেশনের কার্যক্রম। এতে করে বিদ্যুৎয়ের কাংখিত সেবা পেতে যাচ্ছে  খাগড়াছড়ি ও রাঙামাটির বেশ কিছু উপজেলার বাসিন্দারা।
বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, খাগড়াছড়ি ও রাঙামাটির লংগদু ও বাঘাইছড়ি উপজেলার ৫৪ হাজার বিদ্যুৎ গ্রাহকদের দীর্ঘদিনের লো ভোল্টেজের সমস্যা দূরীকরণের লক্ষ্যে ৪ শত কোটি টাকারও অধিক ব্যয়ে ৮০ কিলোমিটার দৈর্ঘ্য ১৩২ কেভি লাইন ও টাওয়ার স্থাপন করে সাব স্টেশন নির্মাণের কাজ শুরু হয়। ২০১৫ সালের জুন মাসে জমি অধিগ্রহণ শেষে নির্মাণ কাজ শুরু হয়। দুই বছরের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় এক বছর অতিবাহিত হয়েছে।
খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর বলেন, খাগড়াছড়িবাসীর দীর্ঘদিন দাবি ছিল হাই ভোল্টেজ বিদ্যুৎ সরবরাহের। অবশেষে খাগড়াছড়ি সদরের ঠাকুরছড়া সাব স্টেশনের নির্মাণ কাজ শেষে বিদ্যুৎ বিভাগ সাব স্টেশন থেকে খাগড়াছড়ির নয়টি ও রাঙামাটির তিনটি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করেছেন। দুর্ঘটনা এড়াতে গ্রাহকদের জন্য কিছু নির্দেশিকা প্রচার করা হচ্ছে।
উল্লেখ্য, চট্টগ্রাম জেলার চন্দ্রঘোনা থেকে রাঙামাটির মানিকছড়ি হয়ে খাগড়াছড়ির ঠাকুরছড়া সাব স্টেশনে বিদ্যুৎ সংযোগ আসছে। ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাব স্টেশন নির্মাণ কাজের উদ্বোধন করেন।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions