ঢাকায় গ্রেফতারকৃত রাঙামাটির ৩ নেতা ৭২দিন পর জামিনে মুক্ত

প্রকাশঃ ০৫ এপ্রিল, ২০১৮ ০৮:৩৮:৩১ | আপডেটঃ ২২ জুন, ২০১৮ ০৭:৫৬:১২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রায় আড়াই মাস আগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলায় অস্থায়ী আদালত বকশি বাজারে দেখতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হন রাঙামাটি জেলার ২ ছাত্রনেতা সহ তিন জন।
ঢাকায় আটককৃত রাঙামাটি ২ছাত্রদল নেতাসহ ৩জনকে ৭২দিন পর জামিন দিয়েছে আদালত। দীর্ঘ ৭২ দিন কারাবরণের পর বৃস্পতিবার সকালে ঢাকার কেরানিগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম তালুকদার,পৌর ছাত্রদলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বির ও কাপ্তাই উপজেলার বিএনপির নেতা মোর্শেদ আলম।

কারামুক্ত জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম তালুকদারর পৌরছাত্র দলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বির বলেন, তারা খালেদা জিয়ার মামলা দেখতে ও ঢাকায় বেড়াতে এসেছিলেন। কোন অনৈতিক কাজে বা কোন অসৎ উদ্দেশ্যে তারা ঢাকায় যাননি।পুলিশ অতি উৎসাহিত হয়ে তাদের আটক করে পরে বিভিন্ন মামলায় তাদের আসামী দেখিয়ে জেল হাজতে প্রেরণ করে। তারা বলেন,এটি উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানি মূলক মামলা। অথচ তারা জানেন না কোন মামলায় তাদের গ্রেফতার করে ৭২ দিন জেলহাজতে থাকতে হয়েছে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো.কামাল হোসেন বলেন, আওয়ামীলীগ সরকার মানুষের কন্ঠরোধ করতে যাকে মনে চায় তাকেই আটক করে আবার চাইলে মামলা হামলা দিয়ে গণতন্ত্রকে গলাটিপে ধরে। এটা হলো এ সরকারের ক্ষমতার অপপ্রয়োগ। বিএনপি তথা ছাত্রদলকে ছিন্নমূল করতে এ সরকার বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনে
যেন বিএনপি অংশগ্রহন করতে না পারে সে জন্য সকল প্রকার নির্যাতন চালাচ্ছে সরকার।

তিনি আরো বলেন, তিন বারের সফল সাবেক প্রধানমন্ত্রী  ও বিএনপির চেয়ারপাসন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সকল নেতাকর্মীকে ধৈর্য্য ধারন করার আহবান জানিয়েছেন যার জন্য শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালন করছে বিএনপি অংগ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions