কাল রাঙামাটির সাংবাদিক জামালউদ্দীনের ১৪তম মৃত্যুবার্ষিকী

প্রকাশঃ ০৫ মার্চ, ২০২১ ১০:০০:৩১ | আপডেটঃ ০৮ মে, ২০২১ ১২:৪১:৫৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দীর্ঘ ১৪বছরেও হয়নি রাঙামাটির সাংবাদিক মো. জামাল উদ্দীন হত্যার বিচার। ১৪বছরেও কোন কুলকিনার হয়নি জামাল হত্যা মামলার । গ্রেফতার করা হয়নি আসামীও। তা উদ্বেগ প্রকাশ রাঙামাটির সাংবাদিক সমাজ। কাল শনিবার সাংবাদিক জামাল উদ্দীনের ১৪তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে জামালের পরিবার আয়োজন করেছে কবর জিয়ারত, দোয়া, কোরআন খতম ও মিলাদ মাহফিল ।

রাঙামাটির সাংবাদিক জামালের ছোট বোন সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু বলেন, আমি হতাশ। ১৪ বছর পেরিয়ে গেলো ভাই হত্যার বিচার পাইনি। আদৌ পাব কিনা তা নিয়ে শঙ্কা আছি। তদন্তের পর তদন্ত হলো, কিন্তু জামাল হত্যাকান্ডের রহস্য উন্মোচন হলো না। এ ব্যর্থতার পরিচয় দিয়েছে তদন্ত কর্মকর্তারা। ২০০৭ সালে ৫মার্চ অপহরণের হয় আমার ভাই। ৬মার্চ লাশ মিলে জঙ্গলে। কে বা কারা তাকে অপহরণ করেছে, হত্যা করেছে। কেন করেছে? কিছুই জানতে পারিনি আজও। শুধু এটা জানি আমার ভাই কখনো কারো রক্ত চক্ষুকে ভয় পেত না ।  সরকার চাইলে আমি আমার ভাই সাংবাদিক জামাল হত্যার বিচার পাবোই।

অন্যদিকে, প্রতিবছর এ বারও সাংবাদিক সমাজ জামাল হত্যার বিচারের দাবিতে রাঙামাটি প্রেস ক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশের আয়াজন করেছে। শনিবার রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০০৭সালে ৫মার্চ নিখোঁজ হয় রাঙামাটির সাংবাদিক মো. জামাল উদ্দীন। এরপর ৬মার্চ রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যান পাড়ার জঙ্গলে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। জামাল উদ্দীন মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাসে কর্মরত ছিলেন।



সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions