কাপ্তাইয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২০ ০৭:৩৪:২০ | আপডেটঃ ০১ মার্চ, ২০২১ ১১:৩৭:২০
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটির কাপ্তাইয়ে বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দাবিতে হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে কর্মবিরতির পালন করছে স্বাস্থ্য সহকারীরা। কর্মবিরতির ফলে পাহাড়ের ৩৭টি আউটরিচ রুটিন টিকাদান কেন্দ্রের বন্ধ রয়েছে টিকাদান কর্মসূচি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে পাহাড়ের বিভিন্ন কেন্দ্রের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারী সমবেত হয়ে এ কর্মসূচি পালন করেন।

দাবি পূরণ করে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে মন্তব্য করে বক্তব্য রাখেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সা. সম্পাদক পূর্ণ বিকাশ চাকমা, কাপ্তাই হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অমলেন্দু চাকমা, কাপ্তাই হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সা. সম্পাদক সনজিত চাকমাসহ আরও অনেকে।

আন্দোলনকারীদের দাবিগুলো হলো- টেকনিক্যাল পদমর্যাদাসহ স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে ১৪তম গ্রেডে উন্নীতকরণ এবং ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের গ্রেডে উন্নীতকরণ। স্বাস্থ্য সহকারীদের বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্য ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ট্রেনিং চালুকরণসহ ট্রেনিং-পরবর্তী অটো ১১তম গ্রেডে আপগ্রেডেশন। প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য ১ জন, প্রতি পুরনো ওয়ার্ডের জন্য ২ জন স্বাস্থ্য সহকারী নিয়োগ দান এবং স্বাস্থ্য সহকারীদের জব ডেসক্রিপশন তথ্য ব্যবস্থাপনার (এমআইএস) মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট নীড়ের পাতায় অন্তর্ভুক্তকরণ।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions