বান্দরবানে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৮ ০৭:৫৪:০২ | আপডেটঃ ২২ জুন, ২০১৮ ০১:৪০:০১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “নারী ও বালিকাদের ক্ষমতায়ন,হোক তারা অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।
পরে জেলা প্রশাসন,সমাজসেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন।এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ মুহম্মদ আলী হোসেন,নেজারত ডেপুটি কালেক্টর মো:আলী নুর খান,জেলা সমাজসেবা কর্মকর্তা মিল্টন মহুরীসহ স্থানীয় বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ও  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং দৃষ্টি প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন ,অটিজম সচেতনতায় সবাইকে এক সাথে কাজ করতে হবে। অটিজম শিশুদের বোঝা মনে না করে সমাজে সুন্দরভাবে বেঁচে থাকতে সকলকে অটিজমদের প্রতি দায়িত্ববোধ বাড়াতে হবে।
সভা শেষে জেলা প্রতিবন্ধী কল্যান সংস্থার উদ্যাগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ারসহ অন্যান্য উপকরণ বিতরন করা হয়।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions