খাগড়াছড়িতে কলা গাছ কেটে দেওয়ায় নিন্দা জানিয়েছে নাগরিক পরিষদ

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২০ ০৫:০৮:০৫ | আপডেটঃ ০২ ডিসেম্বর, ২০২০ ০৮:২৫:২৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রবিবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ভুট্টু মিয়া নামের এক নিরীহ বাঙালী কৃষকের  ৫০০ (পাঁচ শত) কলা গাছ কেটে দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামটি জেলা শাখা।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি শাব্বির আহম্মেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান সোমবার গণমাধ্যমে  দেয়া এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পাহাড়ের উপজাতীয় সন্ত্রাসী গোষ্ঠীরা প্রতিনিয়ত নিরীহ বাঙালী সহ পাহাড়ে বসবাসরত সাধারণ মানুষের উপর অত্যাচার জুলুম নির্যাতন করেই যাচ্ছে। দিন দিন বৃদ্ধি পাচ্ছে সন্ত্রাসীদের চাঁদাবাজী খুন, গুম ও অপহরণ।

বিচারহীনতার কারণে সন্ত্রাসীদের অপতৎপরতা বেড়েই চলেছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, পাহাড়ের চলমান সন্ত্রাসী, চাঁদাবাজি বন্ধ করতে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযানের বিকল্প নেই।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার পক্ষ হতে অবিলম্বে ৫০০ কলা গাছ কেটে ফেলায় উপজাতি সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানানো হয়, পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে সকল জাতিগোষ্ঠীর নিরাপত্তার জন্য সেনাক্যাম্প বৃদ্ধি করার জোর দাবী জানান।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions