বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৩৬:০৯ | আপডেটঃ ০৪ ডিসেম্বর, ২০২০ ০৭:০১:৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ পর্যটন ও গ্রামীন উন্নয়ন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্নাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে রোববার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পার্বত্য জেলা পরিষদের প্রাঙ্গন হতে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদের অডিটরিয়ামে এসে সমবেত হয়। শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ অংশ নেয়।

পরে পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার,মূখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন,নির্বাহী কর্মকর্তা মো.শেখ শহিদুল ইসলাম,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড.এ কে এম নাজমুল হকসহ প্রমুখ।
 
এসময় সভায় বক্তারা বর্র্তমান সরকারের আমলেই পর্যটন শিল্পের উন্নয়নের নানান তথ্য তুলে ধরেন এবং বলেন,বান্দরবানের পর্যটন শিল্প দিন দিন বিকশিত হচ্ছে এবং জেলায় এখন অসংখ্য হোটেল মোটেল গড়ে ওঠছে আর তাতে কর্মসংস্থান হচ্ছে অসংখ্য বেকার যুবক যুবতীর। এসময় বক্তারা করোনার এই ক্রান্তিকালে পর্যটন শিল্পের উপর যে ধস নেমে এসেছে তার জন্য সমবেদনা প্রকাশ করেন এবং সকল পর্যটন ব্যবসায়ীদের নতুনভাবে আবার ব্যবসা পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions