বান্দরবানে মসজিদে মসজিদে পবিত্র ঈদুল আযহার নামাযের জামাত অনুষ্ঠিত

প্রকাশঃ ০১ অগাস্ট, ২০২০ ০৮:৫৪:১৬ | আপডেটঃ ৩১ অক্টোবর, ২০২০ ১২:২৪:৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস সংক্রামক থেকে নিরাপদে থাকতে সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বান্দরবানে পবিত্র ঈদুল আযহার ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৭ টা ৩০মিনিটে বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। পরে সকাল ৮টায় বান্দরবান বাজার শাহী জামে মসজিদ, জর্জ কোর্ট মসজিদ সহ জেলার বিভিন্ন মসজিদে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এসময় ঈদের প্রথম জামাতে বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদে ইমামতি করেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

ঈদের প্রথম জামাতে উপস্থিত থেকে নামাজ আদায় করেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর সহ প্রমূখ।

নামাজ শেষে করোনা ভাইরাসের মহামারী থেকে রক্ষা পেতে এবং দেশ ও জাতির মঙ্গল কামনাও আল্লাহ্র সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বান্দরবানের পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধের জন্য পবিত্র (ঈদ -উল-আযহার ) এবারের ঈদের জামাত স্ব স্ব মসজিদে অনুষ্ঠিত হচ্ছে। নিকটস্থ মসজিদে নামাজ আদায় ও মসজিদের প্রবেশের সময় সাবান দিয়ে হাত পরিস্কার করা,মাক্স ব্যবহার ও ৩ফুট দুরত্বে অবস্থান এবং জায়নামাজ ব্যবহার করার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে। তিনি আরো জানান,এবারে বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডের ৬১টি মসজিদে স্ব স্ব উদ্যোগে ঈদের জামাত আয়োজন করার জন্য আমরা পৌরসভার কাউন্সিলরদের নির্দেশনা প্রদান করেছি এবং এই ব্যাপারে মাইকিং ও করা হয়েছে। মসজিদের প্রবেশমুখে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছে তারা ও কাজ করছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions