বাড়ছে না ছুটি, ৩১ মে থেকে সীমিত আকারে দুরপাল্লার যানবাহন চলাচল ও দোকান পাট খুলবে

প্রকাশঃ ২৭ মে, ২০২০ ০৮:১৭:৩১ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২০ ১১:১৩:০৭
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। সরকারি ছুটি আর বাড়ছে, ৩১ মে থেকে সরকারি সব অফিস খোলা থাকবে, এছাড়া আগামী ৩১ মে থেকে সীমিত আকারে স্বল্পসংখ্যক যাত্রী নিয়ে চালু হচ্ছে বাস, রেল ও লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। একইসাথে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট। তবে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে স্বাস্থ্যবিধি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বুধবার সরকারের এ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানান। স্কুল কলেজ বন্ধ থাকবে ১৫ জুন পর্যন্ত, চলবে অনলাইনে ক্লাস। এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতে থাকবে কঠোর নিষেধাজ্ঞা। এর মাধ্যমে দেশে টানা ২ মাসের বেশি ছুটি শেষ হচ্ছে।

এছাড়া ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিসে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। বয়স্ক এবং গর্ভবতী মহিলারা অফিসে যোগ দেবেন না বলেও জানান প্রতিমন্ত্রী।
তবে এসংক্রান্ত প্রজ্ঞাপন কাল জারি করা হবে।

তিনি বলেন, সীমিত পরিসরে অর্থনৈতিক কর্মকান্ড চলবে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৩ শে মার্চ সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত, তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ও চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হয়। এরপরও পরিস্থিতির উন্নত না হওয়ায় পঞ্চম দফায় ১৬ মে এবং সর্বশেষ ৩০ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করে সরকার।

তথ্য সুত্র : যমুনা টেলিভিশন অনলাইন

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions