স্বাস্থ্য বিভাগকে ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার দিলেন পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ২১ মে, ২০২০ ০৪:১৪:১৮ | আপডেটঃ ১৬ জুলাই, ২০২০ ০৬:১২:৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধ এবং পার্বত্য জেলা  বান্দরবানের চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষে বান্দরবান সদর হাসপাতালসহ ৭উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার প্রদান করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এর  বান্দরবানস্থ বাসভবনে এই ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার প্রদান করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানের সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমার হাতে এই ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত পুলিশ সুপার মো.কামরুজ্জামান, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,বান্দরবান সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা.প্রত্যুষ পল ত্রিপুরা।

বান্দরবানের সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা বলেন,এই ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার এর মাধ্যমে বান্দরবানের স্বাস্থ্যসেবা আরো একধাপ এগিয়ে গেল। এই থার্মোমিটারের মাধ্যমে আমাদের ৭ উপজেলার চিকিৎসকরা স্বাস্থ্যবিধি এর সাথে সামাজিক দূরুত্ব বজায় রেখে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে পারবে এবং  রোগীর শরীরের তাপমাত্রা দেখে রোগ নির্ণয় করে আলাদা- আলাদাভাবে  চিকিৎসা প্রদান করা সম্ভব হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বান্দরবানের চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করে হাসপাতালে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে আজ ৮টি ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার প্রদান করেছি। ৮টির মধ্যে ৭ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি করে ও সদর হাসপাতালে ২টি ইনফ্রারেট ফোরহেড টার্চ থার্মোমিটার রাখা হবে এবং এই মেশিনের সাহায্যে সহজেই দূরত্ব বজায় রেখে যে কারো শরীরের তাপমাত্রা নির্ধারণ করা যাবে এবং কোন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হলে তাকে দ্রুত সেবা প্রদান সম্ভব হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি করোনার এই সংকটে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলার আহবান জানান এবং করোনা মোকাবেলায় সবাইকে সরকারের প্রচারিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions