বান্দরবানে সেনা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:১৪:৫৮ | আপডেটঃ ২৭ অক্টোবর, ২০২০ ০৬:২৮:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সেনা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বান্দরবানের রাজবিলা ইউনিয়নের জামছড়িমুখ পাড়ায় বান্দরবান সেনা জোন ২৬ বীর এর অধিনায়ক লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি বিএসপি পিএসসি এর নির্দেশনায় ক্যাপ্টেন ডাঃ মোঃ সানাউল্লা ও ডা ঃ মুমতারি মুনমুন এর নেতৃত্বে সেনাবাহিনীর মেডিক্যাল টিম বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান করেন।

এসময় জামছড়ি মুখ পাড়া, ভিতর পাড়া, খামাদং পাড়াসহ বেশ কয়েকটি পাড়ার তিনশতাধিক নারী,পুরুষ ও শিশুরা বিনামূল্যে এই চিকিৎসা সেবা গ্রহণ করে।

চিকিৎসা ক্যাম্পে শিশু, মহিলা ও প্রসুতি মায়েদের চিকিৎসা ছাড়া ও বিভিন্ন রোগের চিকিৎসার পরামর্শ ও বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করে সেনাবাহিনীর সদস্যরা। এসময় বাচ্চাদের জন্য কৃমিনাশক ট্যাবলেট এবং ওরস্যালাইন ও বিতরণ করা হয়।

এদিকে বান্দরবানের দুর্গম প্রত্যন্ত এলাকা রাজবিলা ইউনিয়নের জামছড়িমুখ পাড়ায় বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে এই চিকিৎসা সহায়তা ও বিনামুল্যে ঔষধ পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এলাকাবাসী ।

বান্দরবানের সেনা জোন এর অধিনায়ক লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি বিএসপি পিএসসি জানান, পাহাড়ে যেকোন উদ্ভুত পরিস্থিতিতে, মানুষের জান-মাল রক্ষায় সেনাবাহিনী সর্বদা প্রস্তুত এবং জনগনের সু-স্বাস্থ্যের জন্য প্রত্যন্ত এলাকায় সেনাবাহিনী নিয়মিত এই চিকিৎসা সেবা প্রদান করে আসছে এবং আগামীতে ও এই কর্মসুচী অব্যাহত থাকবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions