রাঙামাটি খাগড়াছড়ি সড়কে সুরঙ্গ, ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে

প্রকাশঃ ১২ জুলাই, ২০১৯ ০৩:৫৭:৩৫ | আপডেটঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৭:৩৫:১৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ শুক্রবার  সকাল থেকে রাঙামাটিতে বৃষ্টি না হলেও গেলো কয়েকদিনের টানা বর্ষণের কারণে রাঙামাটি খাগড়াছড়ি সড়কের চৌদ্দ কিলোমিটার, মানিকছড়ি, বেতছড়িসহ বিভিন্ন স্থানে সড়ক থেকে মাটি সরে যাওয়ায় এবং পানি গিয়ে সুরঙ্গ  সৃষ্টি হওয়ায় আজ দুপুর থেকে রাঙামাটি খাগড়াছড়ি সড়কে ভারি যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। মাটি ধসে যাওয়ায় বিভিন্ন স্থানে মেরামতের কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ। বৃষ্টিপাত না হলে  বিকাল অথবা কাল নাগাদ ভারি যানবাহন চলাচল করতে পারবে বলে জানিয়েছে সড়ক ও জনপথের বিভাগের কর্মকর্তা।
রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারি প্রকৌশলী আবু মুছা জানান, টানা বৃষ্টির কারনে রাঙামাটি চট্টগ্রাম সড়ক, রাঙামাটি কাপ্তাই বড়ইছড়ি সড়ক, রাঙামাটি খাগড়াছড়ি সড়ক এবং আভ্যন্তরীন সড়কের বিভিন্ন স্থানে মাটি সরে গেছে, এতে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। আমাদের কর্মকর্তা কর্মচারীরা শ্রমিকদের সাথে নিয়ে সড়কগুলো রক্ষায় কাজ করছে।

তিনি আরো জানান, বর্তমানে রাঙামাটি খাগড়াছড়ি সড়কে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে, আমরা কাজ করছি, বৃষ্টিপাত না হলে কাল থেকে রাঙামাটি খাগড়াছড়ি সড়কে ভারি যানবাহন চলাচল করতে পারবে।

এদিকে টানা বর্ষণের ফলে বাঘাইছড়ি, লংগদু, নানিয়াচর ও সদর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে, বন্যার পানি অপরিবর্তিত রয়েছে। বন্যা দুর্গতদের জন্য আশ্রয় কেন্দ্র খুলেছে জেলা প্রশাসন। প্রতিদিন দুবেলা করে আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের মাঝে খাবার বিতরন করা হচ্ছে।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ সার্বক্ষনিক প্রাকৃতিক দুর্যোগে যেন প্রাণ হানি না ঘটে সে জন্য সবাই সাথে কাজ করছেন বলে জানিয়েছেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions