থানচিতে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করলেন বীর বাহাদুর এমপি

প্রকাশঃ ২১ এপ্রিল, ২০১৮ ১২:২৬:২৬ | আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:৪৫:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে।  শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন করেন। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১৫ লক্ষ টাকা ব্যয়ে বলিপাড়া করুনা শিশু সদন অনাথালয় ভবন ও ৫০ লক্ষ টাকা ব্যয়ে আইলমারা পাড়া বৌদ্ধ বিহারের ২য় তলা ভবনের উদ্বোধন করা হয়।
পরে আইলমারা পাড়া বৌদ্ধ বিহার প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম ,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,বিজিবির ৩৮ব্যাটালিয়ানের জোনাল কমাল্ডিং অফিসার লেঃকর্ণেল হাবিবুর হোসেন পিএসসি,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যা সা প্রু,তিং তিং ম্যা,থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:শামসুল ইসলাম, থানচি উপজেলা চেয়ারম্যান ক্য হ্লা চিং মার্মাসহ স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি  বলেন, অওয়ামীলীগ সরকারের ঐকান্তিক প্রচেষ্ঠায় পার্বত্য অঞ্চলে আজ বিভিন্ন উন্নয়ন কাজ সাধিত হচ্ছে, পার্বত্য অঞ্চলে এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা প্রয়োজন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, একসময় বান্দরবানের থানচি উপজেলা আসতে জনসাধারণকে অনেক বেগ পেত হত,নৌকা ছাড়া কোন যাতায়াত মাধ্যম ছিল না আর নৌকায় যাত্রী পর্যাপ্ত হলে তবেই নৌকা ছাড়তো, আর এখন দিন রাত চব্বিশ ঘন্টা সড়ক পথে থানচিতে সকলে আসা যাওয়া করতে পারছে। তিনি এসময় আরো বলেন,আমরা কাজ করে যাচ্ছি ,জনগণের ভালোবাসা ও দোয়া থাকলে অবশ্যই আমরা বান্দরবানকে সুন্দর একটি জেলা হিসেবে বাংলাদেশে পরিচয় করে দিতে পারবো।

প্রসঙ্গত,বলিপাড়া করুনা শিশু সদন অনাথালয় ভবন নির্মানের ফলে এলাকার সামাজিক ও অর্থনৌতিক অনেক পরিবর্তন হচ্ছে এবং এই অনাথালয়ে প্রায় অর্ধশতাধিক অনাথ শিশুর আশ্রয় হবে বলে আশাবাদ সংশ্লিষ্টদের।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions