পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনের জন্য দুইটি আশ্রয় কেন্দ্র খোলা হবে

প্রকাশঃ ১৯ এপ্রিল, ২০১৮ ০৮:৩০:০৭ | আপডেটঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১১:৪৯:৫৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনকে নিরাপদে সরিয়ে নিতে দুইটি আশ্রয় কেন্দ্র খোলা হবে। আগামী বর্ষা মৌসুমে রাঙামাটিতে আরো পাহাড় ধ্বসের আশংকা থাকায় রাঙামাটি জেলা প্রশাসন পূর্ব প্রস্তুতি হিসেবে বর্ষার আগেই এ আশ্রয় কেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি সার্কিট হাউজে পাহাড় ধ্বসের ক্ষতি মোকাবেলায় পূর্ব প্রস্তুতিমূলক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।
রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল রেদোয়ানুল ইসলাম, রাঙামাাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২০১৭ সালের ১৩ জুন রাঙামাটিতে ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় মাটি চাপা পড়ে ৫জন সেনা সদস্যসহ ১২০জন মানুষ প্রাণ হারায়।
গত ২০১৭ সালের জুনে সৃষ্ট ভয়াবহ পাহাড় ধ্বসের মত আর যাতে কোন প্রাণ হানি না ঘটে তার জন্য আগাম প্রস্তুতি হিসেবে এই আশ্রয় কেন্দ্র খোলার সিদ্ধান্ত নেয়া হয়। আর বর্ষা শুরুর আগে রাঙামাটির পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনকে সরিয়ে আনা হবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions