কাপ্তাইয়ের রাইখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশঃ ১৬ এপ্রিল, ২০১৮ ০৭:১৯:৩১ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৮ ১২:২৬:১৭

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। নববর্ষকে বরণ করতে পার্বত্য অঞ্চলের মারমা সম্প্রদায় প্রতিবছরের ন্যায় সাংগ্রাঁই জল উৎসব নিয়ে ব্যস্ত থাকেন। জল উৎসবকে ঘিরে অন্যান্য পরিবারের মতো আনন্দে মাতোয়ারা ছিল রাঙামাটির কাপ্তাইয়ের রাইখালি ইউনিয়নের বড়পাড়ার মারমা জনগোষ্ঠীর যুবক যুবতী, শিশু কিশোর আবাল বৃদ্ধ সকলে। প্রত্যেকে যখন তাদের বিহারে ধর্মীয় কাজে ব্যস্ত  ঠিক সেই সময় গতকাল রোববার বিকেল ৪টার সময় ভয়াবহ আগুনে পুড়ে যায় ৫৩টি বসত ঘর। 

জানা যায়, সোলার হতে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে মূর্হতের মধ্যে বড়পাড়ায় ৫৩টি পরিবারের  থাকার একমাত্র সম্বল তার বসতঘর আগুনের লেলিহান শিখায় ভস্মীভূত হয়। এলাকাটি কাপ্তাইয়ের রাইখালী হতে ৮কিলোমিটার ভিতরে হওয়ায় ফায়ার সার্ভিস সেখানে পৌছাতে না পারায় ঘন্টাখানেকব্যাপী আগুনে সর্বস্ব হারিয়ে ফেলেন স্থানীয়রা।

এদিকে আজ সোমবার কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচংগ্যা, মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা, কাপ্তাই থানার ওসি (তদন্ত) নুরুল আলম, রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা সহ ঘটনাস্থল পরিদর্শন করেন। তাঁরা তাৎক্ষনিকভাবে সরকারের ত্রান ও পূর্নবাসন মন্ত্রনালয়ের পক্ষ হতে জেলা প্রশাসকের নির্দেশে ক্ষতিগ্রস্হ পরিবার প্রতি ১ হাজার টাকা এবং ২০ কেজি চাল প্রদান করেন।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন এবং উপজেলা নির্বাহী তারিকুল আলম জানান, এখানে না আসলে বোঝা যেতো না কি পরিমান ক্ষতিগ্রস্ত হয়েছেন লোকজন। তাঁরা আরো জানান, পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের মাঝে টিন সহ প্রয়োজনীয় সামগ্রী বিতরন করা হবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions