রুমা সীমান্ত এলাকায় গোলাগুলি

প্রকাশঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৭:৫২:৫৮ | আপডেটঃ ২২ জুন, ২০২৪ ০৬:০২:৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান জেলার রুমা উপজেলার রুমা খাল, প্রাংসা, পাইন্দু এবং রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি সীমান্ত এলাকায় প্রচন্ড গোলাগুলির সংবাদ পাওয়া গেছে। এই ঘটনায় এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে প্রচন্ড গোলাগুলির শব্দ শুনছেন স্থানীয়রা, কিন্তু নির্দিষ্ট করে বলতে পারছেন না কার সঙ্গে কার গোলাগুলি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক রুমা বাজারের একজন ব্যবসায়ী জানান, আতঙ্কে বাজারের সব দোকানপাট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েক দিন ধরে রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযান চলছে। এলাকাবাসী তাকে আজ বিকালে জানিয়েছে, রুমা উপজেলার পাইন্দু  ইউনিয়ন এবং রাঙ্গামটি জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্তবর্তী দুর্গম এলাকায় বিকেলে প্রচন্ড গোলাগুলি হয়েছে। এলাকাবাসীর ধারণা, এই গোলাগুলি হচ্ছে কেএনএফ সদস্যদের সঙ্গে যৌথবাহিনীর সংঙ্গে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহজাহান জানান, গোলাগুলির সংবাদ পেয়েছি তবে বিস্তারিত জানা যায়নি।

উল্লেখ্য সম্প্রতি রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতির ঘটনায় গত ৫এপ্রিল থেকে সন্ত্রাসীদের ধরতে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী, যা এখনও চলমান রয়েছে। এদিকে অভিযানে এই পর্যন্ত  কেএনএফ সদস্য ও তাদের সহযোগীসহ ৬৬জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে এবং এদের মধ্যে ৫২ জনের ৪দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions