ঋণ খেলাপি ও শিক্ষাগত যোগ্যতার সনদ না থাকায় বাদ পড়ল ২ আ.লীগ নেতা

প্রকাশঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৭:৫৯:০৬ | আপডেটঃ ২১ জুন, ২০২৪ ০৪:২৮:৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির চার উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের সাধারণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করে বাছাইয়ে বাদ পড়লেন দুই প্রার্থী। এরমধ্যে একজন ঋণ খেলাপি ও আরেকজন শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রির্টানিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী হলেন- রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহাজাহান ও জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রন্টু চাকমা। এরমধ্যে রন্টু চাকমা ঋণ খেলাপি ও শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় বাদ পড়েছেন। তারা দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী শাহাজাহান রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আর জুরাছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী রন্টু চাকমা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

ইসির তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পতি হবে ২১ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। উপজেলা নির্বাচনের চার উপজেলার দায়িত্বরত রির্টানিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন বলেন, রাঙামাটি সদরের এক চেয়ারম্যান প্রার্থী ও জুরাছড়ির এক ভাইস চেয়ারম্যান প্রার্থী ছাড়া বাকি সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। দুজনের মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারেননি আর জুরাছড়ির ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রন্টু চাকমা ঋণ খেলাপি রয়েছে।’

যাচাই-বাছাইয়ে দুই জন বাদ পড়ায় রাঙামাটির চার উপজেলায় প্রথম ধাপে প্রার্থী রইলেন ৩৫ জন। এরমধ্যে রাঙামাটি সদরে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন- অন্ন সাধন চাকমা, পঞ্চানন ভট্টাচার্য্য, বিপ্লব চাকমা, মো. শহীদুজ্জামান মহসীন ও সুফিয়া কামাল (ঝিমি)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন চন্দ্রজিত দেওয়ান, দয়াময় চাকমা, দূর্গেশ^র চাকমা, পলাশ কুসুম চাকমা, মো. মনিরুল ইসলাম ও মো. রিদওয়ানুল হক সেলিম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন নাসরিন ইসলাম, রিতা চাকমা ও মনিকা আক্তার। কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন- মংসুইউ চৌধুরী ও মো. সামশুদ্দোহা চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন অং প্রæ মারমা, কে এম আসিফ নেওয়াজ, মো. ফিরোজ আহাম্মাদ ও লা থোয়াই মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন এ্যানী চাকমা (কৃপা), জান্নাতুল ফেরদৌস ও নিংবাইউ মারমা।

জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন- সুরেশ কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা ও কেতন চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন কেবলমাত্র কামিনী রঞ্জন চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন অনিতা দেবী চাকমা ও জ্যোৎ¯œা তালুকদার। বরকল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন- সন্তোষ কুমার চাকমা ও বিধান চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন পুলিন বিহারী চাকমা ও জ্ঞান জ্যোতি চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন রাখি চাকমা ও সুচরিতা চাকমা।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions