বান্দরবানের বলিপাড়া বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা প্রদান

প্রকাশঃ ২৪ মার্চ, ২০২৩ ০৫:২৩:০৭ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০২:৩২:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।
শুক্রবার (২৪ মার্চ) দুপুরে বান্দরবানের বলিপাড়া বাজারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বিজিবি’র পক্ষ থেকে এই ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

এসময় বলিপাড়া ৩৮বিজিবি এর অধিনায়ক খন্দকার মোহাম্মদ শরীফ উল আলম, উপজেলা নিবার্হী কর্মকর্তা মুহাম্মদ আবু মনসুর, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর সদস্য বাশৈচিং মারমা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, কার্যনির্বাহী কমিটির সদস্য গাব্রিয়েল ত্রিপুরা,বলিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া অং মারমা,৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সজল কর্মকার এবং বাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এসময় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৫৫পরিবারকে রিজিয়ন সদর দপ্তর কক্সবাজার ও সেক্টর সদর দপ্তর বান্দরবানের সহায়তায় বলিপাড়া ব্যাটালিয়নের ৩৮বিজিবি এর তত্ত্ববধায়নে নগদ ৫হাজার টাকা, রেডক্রিসেন্ট সোসাইটি এর পক্ষ থেকে ১০কেজি চাল, ১ কেজি ডাল , ১লিটার তেল , ১ কেজি লবন এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা ও ২ বান্ডিল ঢেউটিন প্রদান করা হয়।

এসময় ত্রাণ বিতরণ প্রদানকালে বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ বলেন, আমাদের সবাইকে অগ্নিকান্ড সর্ম্পকে সচেতন হতে হবে। নিজের জীবন রক্ষা ও সম্পদ রক্ষার জন্য আমাদের নিজ নিজ আঙ্গিনা ও ব্যবসা প্রতিষ্টানে পর্যাপ্ত পরিমান পানি,বালি ও প্রয়োজনমত অগ্নি নির্বাপক যন্ত্র রাখতে হবে। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট সৃষ্টি লগ্ন থেকে বান্দরবানবাসীর দুর্যোগে রয়েছে এবং আগামীতে ও থাকবে।

বক্তব্য রাখতে গিয়ে থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা বলেন, আমাদের দোকান ও বসতবাড়ী রক্ষা করার দায়িত্ব আমাদেরই, অনিয়ন্ত্রিত কোন স্থাপনা নির্মাণ করা ঠিক নয়। সকলের উচিত সচেতন থাকা এবং যেকোন বিপদে একসাথে ঝাঁপিয়ে পড়া। এসময় তিনি আরো বলেন, আমাদের এই মহাদূদিনে যার যা আছে তা নিয়ে একে অন্যের পাশে গিয়ে দাঁড়াবো আর তাহলে এই সংকট কেটে যাবে।
প্রসঙ্গত, গত ২২ মার্চ ভোরে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫৫টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়, আর এতে অনেক ব্যাবসায়ী একেবারে নি:স্ব হয়ে যায়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions