বান্দরবানে আন্তর্জাতিক বন দিবস উদযাপন

প্রকাশঃ ২১ মার্চ, ২০২৩ ০৯:৩৩:০৪ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ০১:০৯:৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ সুস্থ শরীর সুস্থ মন,যদি থাকে সমৃদ্ধ বন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে আন্তর্জাতিক বন দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই  আন্তর্জাতিক বন দিবস উদযাপন করা হয়।

এসময় আন্তর্জাতিক বন দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজন করা হয় এক আলোচনা সভা। সভায় বান্দরবান বন বিভাগের উপ বন সংরক্ষক, বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোরশেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্র্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন সরকারী দপ্তরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় মূখ্য আলোচক হিসেবে আলোচনা করতে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,পরিবশে সুরক্ষায় আমাদের সকলকে কাজ করতে হবে।  এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ। আর একটি সুন্দর বাংলাদেশ নির্মাণে বর্তমান সরকার পলিথিন ব্যাগ নিষিদ্ধকরণ ঘোষনা করে আইন প্রণয়ন করেছে, মেয়াদ উত্তীর্ণ যানবাহন নিষিদ্ধ করেছে, বনায়ন কর্মসুচীর সম্প্রসারণ কার্যক্রম হাতে নেয়াসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এসময় তিনি সুন্দর বাংলাদেশ নির্মাণে সবাইকে বন রক্ষা এবং পরিবেশ রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বাংলাদেশের মধ্যে পার্বত্য জেলা খুবই সুন্দর জেলা আর তারমধ্যে ফুলে ফলে বৃক্ষে আচ্ছাদিত বান্দরবান জেলা অতুলনীয়। এসময় জেলা প্রশাসক আরো বলেন, সুস্থ শরীর সুস্থ মন,যদি থাকে সমৃদ্ধ বন এবারের এই প্রতিপাদ্যকে নিয়ে আমাদের কাজ করতে হবে আর আমরা যদি সবাই বনকে রক্ষা করতে পারি তাহলে নতুন প্রজন্ম সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকবে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions