নানিয়াচরে ৫ ঘন্টার ব্যবধানে প্রতিপক্ষের সদস্যকে হত্যা

প্রকাশঃ ১১ এপ্রিল, ২০১৮ ০৯:১৫:৫২ | আপডেটঃ ২১ অগাস্ট, ২০১৮ ১২:৩৮:১৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৈসাবি উৎসবের প্রাক্কালে রাঙামাটিতে মাত্র ৫ঘন্টার ব্যবধানে দুইটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এতে উৎসবের মুহূর্তে আতংক ও ভয় ছড়াচ্ছে  পাহাড়ি এলাকাগুলোতে। বুধবার রাঙামাটির নানিয়ারচরে দু’সশস্ত্র গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে গেছে দুই তাজা প্রাণ। একটি গ্রুপের একজনকে হত্যার কেবল ৫ ঘন্টার ব্যবধানে পাল্টা প্রতিশোধে পড়ল আরেক লাশ। তার নাম সাধন চাকমা (২৯)। তিনি জেএসএস সংস্কারপন্থী (এমএন লারমা) গ্রুপের সদস্য বলে জানা গেছে। পুলিশ, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় সূত্র এসব ঘটনার বিষয়টি নিশ্চিত করে।
সূত্র জানায়, বুধবার বেলা ২টার দিকে নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের হেডম্যান পাড়ায় সুনীল তঞ্চঙ্গ্যা (২৮) ওরফে জনি নামে ইউপিডিএফের এক সদস্যকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষীয় সন্ত্রাসীরা। এর কেবল ৫ ঘন্টার ব্যবধানে একই ইউনিয়নের তারাছড়ি পাড়া এলাকায় জেএসএস সংস্কারপন্থী (এমএন লারমা) গ্রুপের সদস্য সাধন চাকমাকে গুলি করে হত্যা করে জনি হত্যার প্রতিশোধ নেয়া হয়েছে।
স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে সাধন চাকমাকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে চলে যায় একদল সশস্ত্র সন্ত্রাসী। ওই সময় শ্বশুড় বাড়ি অবস্থান করছিলেন সাধন চাকমা। ঘটনাটি পাল্টা প্রতিশোধ বলে ধারণা করা হলেও প্রকৃতপক্ষে কারা দায়ী- তাৎক্ষণিক তা বিস্তারিত জানা যায়নি।  
নানিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, ঘটনার খবর পাওয়া গেছে। তবে যোগাযোগ দুর্গমতার কারণে রাতে ঘটনাস্থল যাওয়া সম্ভব নয়। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল গিয়ে বিস্তারিত তদন্ত করা হবে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions