রাঙামাটিতে নৌ নিরাপত্তা সপ্তাহ উদযাপন

প্রকাশঃ ১০ এপ্রিল, ২০১৮ ০৮:০০:০৬ | আপডেটঃ ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৪:৩৬:১৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘‘নৌ শিল্পে লেগেছে আধুনিকতার ছোঁয়া, যাত্রা হবে নিরাপদ, এটাই আমাদের চাওয়া’’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে নৌ নিরাপত্তা সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ও জেলা প্রশাসকের উদ্দ্যোগে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নৌ নিরাপত্তা সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামালের সভাপতিত্বে সভায় নৌ পরিবহন অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন, চট্টগ্রাম জাহাজ পরিদর্শন কার্যালয়ের পরামর্শক আবু জাফর মিয়া, রাঙামাটি নৌ যান মালিক সমিতির সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, দুর্ঘটনা হ্রাসে মালিক, শ্রমিক, যাত্রীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রয়োজন। কাপ্তাই লেকে নিরাপদভাবে নৌ যাত্রা ঘাটতি রয়েছে। এ জন্য নৌযান শ্রমিকদের সচেতনতা বাড়ানো জরুরি।  নৌ সেক্টরের উন্নয়ন ও দুর্ঘটনা কমাতে শ্রমিকদের প্রশিক্ষণের পাশাপাশি তাদের কল্যাণের দিকটিও মালিকদের লক্ষ্য রাখার দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়াও যাত্রী সেবা নিশ্চিত ও ঝুকিমুক্ত যাত্রী সেবার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions