ছয় ঘণ্টা পর বিদ্যুৎ এলো বান্দরবানে,অন্ধকারে ম্লান পূজার আনন্দ

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০২২ ১১:১৯:২৭ | আপডেটঃ ০৯ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:১০:৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সারাদেশের মত বিদ্যুৎ বিপর্যয়ের কবলে পড়েছে বান্দরবানবাসী। এদিকে বিদ্যুতের ভোগান্তির কারণে সনাতন ধর্মালম্বীদের দুর্গাপূজার শেষরাত্রি নবমী পূজা উপভোগে দর্শনার্থীরা পড়েছে চরম বিড়ম্বনায়। দুপুর ২টার পর থেকে বান্দরবানে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ আর বিকেল ৫টা থেকে শুরু হয় প্রবল বৃষ্টি আর এই দুই বাঁধার কারণে দুর্গা পূজার আনন্দ অনেকটাই ম্লান হয়ে পড়ে।

বিদ্যুৎ না থাকায় প্রতিটি পূজামন্ডপে জেনারেটর চালিয়ে সীমিত আকারে বাতি জ্বালিয়ে চলে পূজা অর্চনা আর আরতি প্রতিযোগিতা।

বিদ্যুৎ বিতরণ বিভাগ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন জানান, জাতীয় গ্রিডে বিপর্যয় হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে তবে কাজ চলছে এবং দ্রুত বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে।

এদিকে হঠাৎ করে সারাদেশেরমত বান্দরবানেও বিদ্যুৎহীন হওয়ার আর এই সময়ে বিভিন্নস্থানে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ায় কারণে মন্ডপগুলোতেও আরো বেশি নিরাপত্তা জোরদারে অতিরিক্ত পুলিশ,আনছার এবং র‌্যাবের সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশ বলেন,বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক না থাকায় আমাদের পূজা উদযাপন করতে অনেকটা বিঘ্ন ঘটছে। তিনি আরো জানান, প্রতিবারেরমত এবারও আমরা দুর্গাপূজা উদযাপনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি নিজস্ব ভোলানটিয়ার নিযুক্ত করেছি যাতে পূজায় আগত দর্শনার্থীরা নিরাপদে পূজা উপভোগ করতে পারে। সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশ পূজার এই সময়টা বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধও জানান।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions