পাহাড়ের মানুষ একে অন্যের আনন্দ ভাগাভাগি করে নেয়: পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০২২ ০৪:২১:৩৫ | আপডেটঃ ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:২২:০৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বৌদ্ধ সম্প্রদায়ের আসন্ন প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা) উপলক্ষে বান্দরবানে বিভিন্ন বৌদ্ধ বিহারে ত্রাণকার্য (চাল) এর ডিও বিতরণ করা হয়েছে।

সকালে বান্দরবান  সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন বৌদ্ধ বিহারে দায়িত্বপ্রাপ্তদের হাতে এই ডিওপত্র বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার জনবান্ধব সরকার , আর এই সরকারের আমলে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে আর তার সুফল পাচ্ছে সাধারণ জনগণ। এসময় মন্ত্রী আরো বলেন,পার্বত্য জেলার বাসিন্দারা সম্প্রীতির মধ্যে বসবাস করে ,এখানে একে অন্যের উৎসবে মনের আনন্দে যোগ দেয় এবং আনন্দ ভাগাভাগি করে নেয় । তিনি আরো বলেন, এখন সনাতন ধর্মালম্বীরা দুর্গাপূজা উদযাপন করছে আর কয়েকদিন পরে বৌদ্ধ সম্প্রদায় প্রবারণা উৎসব উদযাপন করবে , আর সব উৎসবে সকল সম্প্রদায় পার্বত্য এলাকায় একত্রে মিলিত হয়ে উৎসবকে আরো জাঁকজমক করে তুলে আর এর মাধ্যমে সম্প্রীতির বান্দরবান আমাদের সকলের মনে আরো সুদৃঢ় হয়ে ওঠে । 

অনুষ্ঠানে বান্দরবান সদর উপজেলার ১৪০টি বৌদ্ধ বিহারে ৫শত কেজি করে চালের ডিও প্রদান করা হয়।

এসময় বান্দরবান সদর উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ,বৌদ্ধ ভিক্ষু ও বিহারের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ উপস্থিত থেকে এই  ডিও পত্র গ্রহণ করেন।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  সাজিয়া আফরোজ , অতিরিক্ত জেলা প্রশাসক ডা. মো. শেখ ছাদেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জাহাঙ্গীরসহ বান্দরবান সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,জনপ্রতিনিধি এবং বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions