মিয়ানমারের পুতে রাখা স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত, আহত ১

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০২২ ০৫:০২:০৫ | আপডেটঃ ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ০৯:৩৮:৫৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান নাইক্ষ্যংছড়ি ঘুমধুম তুমব্রু সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে স্থলমাইন বিস্ফোরণে শূন্যরেখায় আশ্রিত ওমর ফারুক (১৫) নামে এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে।

এই ঘটনায় আহত হয়েছে আরো একজন রোহিঙ্গা যুবক। রোববার (২ অক্টোবর) সকালে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত ওমর ফারুক (১৫) তুমব্রু শূন্যরেখার কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মো.আইয়ুবের পুত্র। আহত সাহাবুল্লাহ (২৮) রোহিঙ্গা একই রোহিঙ্গা ক্যাম্পের ১০নং ব্লকের আবুল হোসেনের পত্র।

এদিকে রবিবার (২ অক্টোবর) সকাল ১১টায় নিহত রোহিঙ্গা কিশোরকে কোনাপাড়া আশ্রিত রোহিঙ্গা ক্যাম্পের পাশে কবরস্থানে দাফন করা হয়।
ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.জাহাঙ্গীর আজিজ বিষয়টি নিশ্চিত করে জানান, স্থলমাইন বিস্ফোরণে মিয়ানমারের অভ্যন্তরে এক রোহিঙ্গা  নিহত  হয়েছে, তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে এনে শুন্যরেখায় রোহিঙ্গাদের জন্য নিদিষ্ট কবরস্থানে দাফন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮আগস্ট মিয়ানমার থেকে ছোড়া দু’টি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। ৯ সেপ্টেম্বর একে-৪৭ এর গুলি এসে পড়ে তুমব্রু এলাকায়। সর্বশেষ গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে স্থলমাইন বিস্ফোরণে এক বাংলাদেশি যুবক আহত ও রাতে মর্টার শেলের আঘাতে এক রোহিঙ্গা নিহত ও পাঁচ রোহিঙ্গা আহত হন। এরপর স্থানীয়দের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions