বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শুরু হল শারদীয় দুর্গোৎসব

প্রকাশঃ ০২ অক্টোবর, ২০২২ ০৩:১২:৪৭ | আপডেটঃ ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ০১:৩৫:২৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দেবীর মূখোন্মোচন এর মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে সনাতনী সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

এবারও দক্ষিণ চট্টগ্রামের মধ্যে সবচেয়ে বড় পূজামন্ডপ হয়েছে বান্দরবান শহরের রাজার মাঠের প্রধান মন্ডপটি।

১ অক্টোবর (শনিবার) সন্ধ্যায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের রাজারমাঠে কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন পরিষদের মন্ডপে দেবীর মূখোন্মোচন করেন,পরে সকলে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন।

এ সময় তার সাথে সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, সদর জোনের অধিনায়ক লেঃ কর্নেল মাহামুদুল হাসান,পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পূজা উদযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশ,সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশ,জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর সহ  সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বলেন, ধর্ম যার যার উৎসব সবার, আর এ কারণেই বান্দরবান সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এখানে প্রত্যেক জাতিগোষ্ঠী সানন্দে পূজা পার্বণ উৎসব পালন করে আর সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের আমলে সবাই নিজ নিজ ধর্ম সুন্দরভাবে উদযাপন করতে পারছে।

অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী গরীব ও অসহায়দের দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করেন।

এদিকে শহরের রাজার মাঠের মন্ডপে দুর্গোৎসব উপলক্ষে বসেছে শারদ মেলা, লোকে লোকারণ্য হয়ে উঠেছে পূজা প্রাঙ্গণ। বর্ণিল আলোকসজ্জায় আলোকিত হয়েছে রাতের পূজামন্ডপ। দক্ষিণ চট্টগ্রামের বৃহৎ এই পূজামন্ডপ দেখতে ইতিমধ্যে ভিড় জমিয়েছে অসংখ্য ভক্তবৃন্দ।

বান্দরবানে এবার সাত উপজেলায় ৩১টি পূজামন্ডপে দুর্গাপূজা উদযাপন হচ্ছে আর দুর্গোৎসব উপলক্ষে প্রতিটি মন্তপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions