বাংলা নববর্ষ ও বৈসাবি উৎসব উদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

প্রকাশঃ ০৯ এপ্রিল, ২০১৮ ০৮:১৮:২৫ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫৮:০২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে বাংলা নববর্ষ ও পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ঐতিহ্যবাহী বৈ-সা-বি উৎসব উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এ উপলক্ষে আজ দুপরে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে বাংলা নববর্ষ ও বৈ-সা-বি’র  “মঙ্গল শোভাযাত্রা” উদযাপন কমিটির এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বলা হয়, পহেলা বৈশাখ বাঙ্গালীর একটি প্রাণের উৎসব। সরকারিভাবে সারাদেশে এ উৎসবকে ঘিরে মঙ্গল শোভাযাত্রার পাশাপাশি নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় পাহাড়ে পহেলা বৈশাখ উদযাপনে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এবারের মঙ্গল শোভাযাত্রাকে বর্ণিল ও বর্ণাঢ্য করতে বাংলার পুরনো ঐতিহ্য ফুটিয়ে তোলা ও যথাযথ মর্যাদায় পালনের প্রতি জোর দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) ও বাংলা নববর্ষ ১৪২৫ ও বৈসাবি উপলক্ষে গঠিত মঙ্গল শোভাযাত্রা উদযাপন কমিটির আহবায়ক জিয়া আহমেদ সুমন’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এটিএম কাউছার হোসেন। এসময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রধানরা উপস্থিত ছিলেন।

সভা থেকে আরও জানানো হয়, আগামি ১৪ এপ্রিল সকাল ৮টায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ২ হাজারের অধিক লোকসমাগম নিয়ে মঙ্গল শোভাযাত্রাটি বের করা হবে।

পাহাড়ে বাংলা নববর্ষ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বৈসাবি উৎসব থাকায় খাগড়াছড়িতে এবারে প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠান আয়োজনে কিছুটা ভিন্নতা আনা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম।



সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions