শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
রাতেই শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা, রাঙামাটির ৮ ইউনিয়নে ভোট

তৃতীয় ধাপে ৪টিতে বিনা প্রতিদ্ধন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত আ,লীগ প্রার্থীরা

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২১ ০৩:১৭:২৮ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১০:০৩:৫৪  |  ১০৯৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ভোট হবে রাঙামাটি জেলার তিন উপজেলার ৮টি ইউনিয়নে। এগুলোর মধ্যে চার ইউপিতে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগ প্রার্থীরা। রাজস্থলীর গাইন্দা ইউনিয়নের একটি ওয়ার্ডে কোন প্রার্থীই মনোনয়ন পত্র জমা দেননি।
 
জানা যায়, তৃতীয় ধাপে রাঙামাটির ৮টির মধ্যে ৪ ইউপিতে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন- রাজস্থলী উপজেলায় ১ নম্বর ঘিলাছড়ি ইউনিয়নে প্রাক্তন চেয়ারম্যান আওয়ামীলীগ প্রার্থী রবার্ট ত্রিপুরা, ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক পুচিংমং মারমা এবং কাউখালী উপজেলার বেতবুনিয়ায় অংক্যজ চৌধুরী ও কলমপতি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ক্যজাই মারমা। এরমধ্যে কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউপি চেয়ারম্যান অংক্যজ চৌধুরী রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুপ্র চৌধুরীর ছোট ভাই। তৃতীয়ধাপে  ওই চারটি ইউপিতে চেয়ারম্যান পদে ভোট হবে না।

রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার উৎপল বড়–য়া জানান, রাজস্থলীর ওই দুটি ইউপিতে চেয়ারম্যান পদে অন্য কেউ প্রতিদ্বন্ধী না থাকায় দুটিতেই নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচিত হবেন। ২৮ নভেম্বর উপজেলায় তিনটি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে ভোট হবে অপর ইউনিয়ন বাঙ্গালহালিয়াতে।

জানা যায়, বাঙ্গালহালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধী তিন প্রার্থী হলেন- আওয়ামী লীগের আদোমং মারমা, বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী ঞোমং মারমা ও বাংলাদেশ ইসলামি আন্দোলনের আবদুল রসিক আকন্দ, কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধী তিন প্রার্থী হলেন- আওয়ামী লীগের নাজিম উদ্দিন, বর্তমান চেয়ারম্যান (স্বতন্ত্র) জগদীশ চাকমা ও আরেক স্বতন্ত্র প্রার্থী সুভাষ চাকমা, ফটিকছড়ি ইউনিয়নে দুই প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের লাথোয়াই মারমা ও ঊষাতন চাকমা (স্বতন্ত্র) এবং কাপ্তাইয়ের চিৎমরমে নেথোয়াই মারমা খুন হওয়ায় ইউনিয়ন যুবলীগের সভাপতি ওয়েশ্লিমং চৌধুরীকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। তার সঙ্গে প্রতিদ্বন্ধিতা করছেন- বর্তমান চেয়ারম্যান ক্যাইসা অং মারমা (স্বতন্ত্র)।  

১৬ অক্টোবর কাপ্তাই উপজেলার ৩ নম্বর চিৎমরম ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী নেথোয়াই মারমা সন্ত্রাসীদের গুলিতে খুন হওয়ায় দ্বিতীয় ধাপ থেকে পিছিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তৃতীয় ধাপে। সেখানে আওয়ামীলীগ প্রার্র্থী যুবলীগ নেতা ওয়েশ্লিমং চৌধুরী ও বর্তমান ও চেয়ারম্যান ও  স্বতন্ত্র প্রথর্িী খাইসা অং মারমর সাথে লড়াই হবে।   

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা হলেন- রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গায় ত্রিতোষ চাকমা, বালুখালীতে অমর বিকাশ চাকমা, জীবতলীতে যতীন চন্দ্র তঞ্চঙ্গ্যা, মগবানে বিনিময় চাকমা, সাপছড়িতে মোস্তাফিজুর রহমান, কুতুকছড়িতে সন্তু বিকাশ চাকমা এবং নানিয়ারচর উপজেলার সদর ইউনিয়নে আইনজীবী দর্শন চাকমা ও বুড়িঘাটে আব্দুল ওয়াহাব।

দলীয় সূত্রে জানা যায়, নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে সাবেক্ষ্যং ও ঘিলাছড়িতে চেয়ারম্যান পদে প্রার্থী দিতে পারেনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর বলেন, আঞ্চলিক দলের অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের হুমকির মুখে ওই দুটি ইউপিতে চেয়ারম্যান পদে কেউ দলীয় প্রার্থী হওয়ার রাজি হননি। ফলে ওই দুটি ইউপিতে চেয়ারম্যান পদে আমাদের প্রার্থী নেই।

 এদিকে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে কোন মনোনয়নপত্র জমা পড়েনি।

নির্বাচনকে ঘিরে আজ শুক্রবার রাত ১২টায় শেষ হবে প্রচার প্রচারণা। কাল শনিবার নির্বাচনী কেন্দ্রগুলোতে পাঠানো হবে নির্বাচনী সরঞ্জাম।

কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্তী জানান, অবাধ ও সুষ্ঠ নির্বাচনে ভোট গ্রহণে তারা যাবতীয় প্রস্ততি  গ্রহণ করেছেন। ভোটের দিন কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি পুলিশ, আনসার ও র‌্যাব থাকবে। ষ্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি মোতায়েন থাকবে।

তৃতীয়ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির ৩টি উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৪টিতে চেয়ারম্যান পদে ১০জন, ৮ ইউনিয়নে সংরক্ষিত নারী পদে ৩০জন ও সাধারন সদস্য পদে ১১৯জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ৪জন চেয়ারম্যানের পাশাপাশি ৮টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংরক্ষিত পদে ১১জন এবং সাধারন ওয়ার্ডে ২৫জন নির্বাচিত হয়েছেন। রাজস্থলীর গাইন্দা ইউনিয়নের ৩নং ওয়ার্ডে কেউ মনোনয়ন পত্র জমা দেয়নি।  



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions